বিজ্ঞাপন

আমার কোনো মন্তব্য নেই— মার্কিন নিষেধাজ্ঞা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী

May 21, 2024 | 2:02 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদের ওপর জারি করা মার্কিন নিষেধাজ্ঞা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, ‘এটা নিয়ে আমার কোনো মন্তব্য নেই। কেন এই নিষেধাজ্ঞা আসছে, সেটা আমার কাছে এখনো আসেনি। আমি কেবল একটি বিজ্ঞপ্তির কথা শুনেছি। এটা বিস্তারিতভাবে না জেনে প্রশ্নের জবাব দিতে পারব না।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২১ মে) সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভার বৈঠকের পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘একটা জিনিস আমি বুঝতে পেরেছি, মার্কিন সরকার অনেক দেশের অনেক ব্যক্তির ওপর নিষেধাজ্ঞা দিয়েছে। অনেক দেশে নিষেধাজ্ঞা দিয়েছে। এটা তাদের জন্য নতুন কিছু না। আমাদের দেশে যাকে দেওয়া হয়েছে, আমাদের কাছে এখনো সেটা সঠিকভাবে আসেনি। এলে জানতে পারবো, কেন দেওয়া হয়েছে।’

 

বিজ্ঞাপন

সাবেক সেনাপ্রধান আজিজ ও পরিবারের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা

 

উল্লেখ্য, বিভিন্ন ধরনের দুর্নীতি ও স্বজনপ্রীতিতে জড়িত অভিযোগ তুলে বাংলাদেশের সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। এই নিষেধাজ্ঞার ফলে আজিজ আহমেদ ও তার পরিবারের সদস্যরা মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে পারবেন না।

গতকাল সোমবার (২০ মে) যুক্তরাষ্ট্রের পররাস্ট্র মন্ত্রণালয় প্রকাশিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ম্যাথিউ মিলার এই বিবৃতি দিয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন