বিজ্ঞাপন

লংকান প্রিমিয়ার লিগে তাসকিন কলম্বোতে, মোস্তাফিজ ডাম্বুলায়

May 21, 2024 | 4:39 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

লংকান প্রিমিয়ার লিগে (এলপিএল) দল পেয়েছেন বাংলাদেশের দুই পেসার তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান। নিলাম থেকে তাসকিনকে ভিত্তিমূল্যে কিনেছে কলম্বো স্ট্রাইকার্স। আর সরাসরি চুক্তিতে মোস্তাফিজুর রহমানকে দলে ভিড়িয়েছে ডাম্বুলা থান্ডার্স।

বিজ্ঞাপন

গত বছর জাফনা কিংসের হয়ে দুর্দান্ত পারফর্ম করেছিলেন জাফনা কিংস। সাকিব আল হাসান খেলেছিলেন গল টাইটান্স। দুজনের একজনকেও ধরে রাখেনি তাদের দল। নিলামেও সাকিব-হৃদয় দল পাননি। দল পাননি মুশফিকুর রহিম, লিটন দাসও।

আজ মঙ্গলবার (২১ মে) শ্রীলংকার কলম্বোর একটি হোটেলে এলপিএলের আগামী মৌসুমের নিলাম অনুষ্ঠিত হয়। নিলামে তাসকিনের নাম উঠলে প্রথম কয়েক মুহূর্তে কোনো সাড়া আসেনি। কিছুক্ষণ পর কলম্বো স্ট্রাইকার্সের পক্ষ থেকে আগ্রহ দেখানো হয়। তবে পরে আর কোনো দল তাসকিনকে নিয়ে আগ্রহ না দেখালে ভিত্তিমূল্য ৫০ হাজার ইউএস ডলারেই তাসকিনকে পেয়েছে কলম্বো। বাংলাদেশি মুদ্রায় যা ৫৮ লাখ টাকার বেশি।

তাসকিন বিষয়ে শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার পারভেজ মাহরুফ বলেন, ‘তাসকিন যে ফর্মে আছে আন্তর্জাতিক ক্রিকেটে, আমি একটু অবাক নই যে সে এই মূল্যে বিক্রিত হয়েছে। একটি ভালো ক্রয় কলম্বো স্ট্রাইকার্সের জন্য। আমার মনে হয় তারা তাদের হোম ওয়ার্ক ভালো করেছে, তাদের একজন অভিজ্ঞ বিদেশি পেস বোলারের প্রয়োজন ছিল।’

বিজ্ঞাপন

সরাসরি চুক্তিতে ডাম্বুলার শিবিরে যাওয়া মোস্তাফিজুর রহমান এবার সতীর্থ হিসেবে পাবেন দিলশান মাধুশাঙ্কা, নুয়ান তুশারা, দুশন্ত হেমন্ত, প্রভীন জয়াবিক্রমা, আফগানিস্তানের ব্যাটার ইব্রাহিম জাদরানদের।

পাঁচটি দল নিয়ে এলপিএলের এবারের আসর মাঠে গড়াবে ১ জুলাই থেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন