বিজ্ঞাপন

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের আয়োজনে ইনোভেশন শোকেসিং অনুষ্ঠিত

May 21, 2024 | 7:52 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এবং অধীন সব অধিদফতর ও সংস্থার অংশগ্রহণে ইনোভেশন শোকেসিং অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২১ মে) ঢাকার বিজয়নগরে অবস্থিত শ্রম ভবনের সভাকক্ষে এই শোকেসিং হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম চৌধুরী, এমপি।

বিজ্ঞাপন

শোকেসিংয়ে ইনোভেশন টিমের এক্সপার্টরা প্রদর্শিত উদ্ভাবনী উদ্যোগগুলোর গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যগুলো তুলে ধরেন। বিশেষ করে ডিজিটাইজেশন, ইনোভেশন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রস্তাবিত উদ্যোগগুলোর অবদান, নাগরিকদের সেবাপ্রদানে সময় ও খরচ হ্রাস ইত্যাদি।

প্রধান অতিথির বক্তব্যে নজরুল ইসলাম চৌধুরী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার শ্রমিকদের কল্যাণে সর্বোচ্চ গুরুত্বারোপ করে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করছে। এই শোকেসিংয়ে প্রদর্শিত উদ্যোগগুলোর মাধ্যমে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সেবাগুলোর অভিনব ও সৃজনশীল দিক উন্মোচিত হবে। সেইসঙ্গে জনগণকে দেওয়া সেবায় গতি সঞ্চারিত হবে।’

অনুষ্ঠানে বিদ্যমান কার্যক্রমগুলো চালু রাখার পাশাপাশি ইনোভেশন ও স্মার্ট প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে শ্রমিকের কল্যাণে জনবান্ধব কার্যকর নতুন নতুন উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়নের আহবান জানান শ্রম প্রতিমন্ত্রী।

বিজ্ঞাপন

বিশেষ অতিথির বক্তব্যে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো. মাহবুব হোসেন বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের মধ্য দিয়ে বুদ্ধিদীপ্ত, উদ্ভাবনী ও প্রযুক্তিশক্তিকে কাজে লাগিয়ে দেশে স্মার্ট শ্রমিক এবং শ্রমব্যবস্থা গড়ে তোলা হবে।’

উল্লেখ্য, ইনোভেশন শোকেসিং মন্ত্রিপরিষদ বিভাগের ই-গভর্ন্যান্স ও উদ্ভাবনী কর্মপরিকল্পনার একটি নিয়মিত কার্যক্রমের অংশ।

অনুষ্ঠানে মন্ত্রিপরিষদ বিভাগের প্রতিনিধি, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের আওতাধীন অধিদফতর ও সংস্থা প্রধানসহ মন্ত্রণালয়, আওতাধীন দফতর ও সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন