বিজ্ঞাপন

জাহাংগীরের পদায়ন জননিরাপত্তায়, নতুন ইসি সচিব বিমানের শফিউল

May 21, 2024 | 11:11 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: নির্বাচন কমিশনের (ইসি) সচিব মো. জাহাংগীর আলমকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগে বদলি করা হয়েছে। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক শফিউল আজিমকে পদোন্নতি দিয়ে তার স্থলাভিষিক্ত করা হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২১ মে) জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন নিয়োগ-১ শাখা থেকে জারি করা পৃথক দুই প্রজ্ঞাপনে এসব তথ্য জানানো হয়েছে।

উপসচিব মো. আলমগীর কবিরের সই করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মো. জাহাংগীর আলমকে জননিরাপত্তা বিভাগের সচিব পদে পদায়ন করা হয়েছে।

একই দিনে একই উপসচিবের সই করা আরেক প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে কর্মরত অতিরিক্ত সচিব শফিউল আজিমকে সচিব পদে পদোন্নতি দেওয়া হয়েছে। তাকে নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব পদে পদায়ন করা হয়েছে।

বিজ্ঞাপন

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের দায়িত্বে রয়েছেন সিনিয়র সচিব মো. মোস্তাফিজুর রহমান। তার চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ কয়েক দিনের মধ্যে শেষ হলে জাহাংগীর আলম সচিব হিসেবে দায়িত্ব নেবেন।

বিসিএস ১৩তম ব্যাচের কর্মকর্তা জাহাংগীর আলম এর আগে জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত সচিব ছিলেন। ২০২২ সালের ২৭ অক্টোবর তাকে সচিব পদে পদোন্নতি দিয়ে ইসি সচিবালয়ে পদায়ন করা হয়। ওই বছরের ২ নভেম্বর তিনি ইসি সচিব হিসেবে যোগ দেন।

এদিকে শফিউল আজিম ১৫তম বিসিএসের কর্মকর্তা। এই ব্যাচের কর্মকর্তাদের মধ্যে তিনিই প্রথম সচিব হলেন। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের এমডি পদে যোগ দেওয়ার আগে তিনি মন্ত্রিপরিষদ বিভাগে কর্মরত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন