বিজ্ঞাপন

রাঙ্গামাটির ১টিতে জেএসএস, ২টিতে আ.লীগ নেতারা জয়ী

May 22, 2024 | 12:11 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে রাঙ্গামাটির তিন উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এরমধ্যে কাপ্তাইয়ে চেয়ারম্যান পদে মো. নাছির উদ্দিন, রাজস্থলীতে উবাচ মারমা ও বিলাইছড়িতে বীরোত্তম তঞ্চঙ্গ্যা বেসরকারিভাবে বিজয় হয়েছেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২২ মে) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। তবে নির্বাচনে কোথাও সহিংসতার খবর পাওয়া না গেলে তিন উপজেলাতেই বেশকিছু কেন্দ্রে ভোটারদের উপস্থিতি কম লক্ষ্য করা গেছে।

কাপ্তাই উপজেলায় নির্বাচিত নাছির উদ্দিন উপজেলা যুবলীগের সভাপতি ও রাজস্থলীতে নির্বাচিত উবাচ মারমা উপজেলা আওয়ামী লীগ সভাপতি। অন্যদিকে, বিলাইছড়িতে নির্বাচিত বীরোত্তম তঞ্চঙ্গ্যা সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) সমর্থিত প্রার্থী ছিলেন।

এর মধ্য দিয়ে রাঙ্গামাটির এক উপজেলায় জেএসএস ও দুই উপজেলায় জয় পেল আওয়ামী লীগ। এর মধ্যে উবাচ মারমা ও বীরোত্তম তঞ্চঙ্গ্যা পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনেও চেয়ারম্যান হিসেনে বিজয়ী হন। নাছির উদ্দিন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে কাপ্তাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ছিলেন।

বিজ্ঞাপন

রাজস্থলী উপজেলায় চেয়ারম্যান পদে আনারস প্রতীকে ৭ হাজার ৭৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন উবাচ মারমা। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী রিয়াজ উদ্দিন রানা দোয়াত-কলম প্রতীকে ২ হাজার ১৮ ভোট পেয়েছেন। তবে অন্য দুটি পদে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন হারাধন কর্মকার ও মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন গৌতমি খিয়াং। সহকারী রিটার্নিং অফিসার ও রাজস্থলীর ইউএনও সজীব কান্তি রুদ্র এতথ্য নিশ্চিত করেছেন।

কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মো. নাছির উদ্দীন, ভাইস চেয়ারম্যান পদে সুইপ্রু মারমা এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন বিউটি হোসেন। চেয়ারম্যান প্রার্থী মো. নাছির উদ্দিন দোয়াত-কলম প্রতীকে ৭ হাজার ৩৬২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আনোয়ারুল ইসলাম চৌধুরী (বেবী) আনারস প্রতীকে ৬ হাজার ৯৭৩ ভোট পেয়েছেন। চেয়ারম্যান পদে আরেক প্রার্থী ঘোড়া প্রতীক নিয়ে সু্ব্রত বিকাশ তঞ্চঙ্গ্যা (জটিল) পেয়েছেন ৬ হাজার ৪৭ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে টিয়া পাখি প্রতীকে ৮ হাজার ৫৯৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন সুইপ্রু মারমা। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী আব্দুল হাই খোকন টিউবওয়েল প্রতীকে পেয়েছেন ৮ হাজার ২৮৭ ভোট। উড়োজাহাজ প্রতীকে মো. কামাল উদ্দিন পেয়েছেন ৩ হাজার ২৯২ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলসি প্রতীকে ১০ হাজার ৩৯৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন বিউটি হোসেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী ফারহানা আহমেদ পপি পেয়েছেন ৯ হাজার ২৪৮ ভোট। সহকারী রিটার্নিং কর্মকর্তা ও ইউএনও মো. মহিউদ্দিন বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন।

বিজ্ঞাপন

বিলাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বীরোত্তম তঞ্চঙ্গ্যা, ভাইস চেয়ারম্যান পদে বঙ্কিম চন্দ্র তঞ্চঙ্গ্যা এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন সুদীপ্তা তঞ্চঙ্গ্যা। বিলাইছড়ি উপজেলায় দোয়াত-কলম প্রতীকে ৬ হাজার ৭০৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন বীরোত্তম তঞ্চঙ্গ্যা। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী অভিলাষ তঞ্চঙ্গ্যা আনারস প্রতীকে পেয়েছেন ৪ হাজার ৮২৯ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে মাইক প্রতীকে বঙ্কিম চন্দ্র তঞ্চঙ্গ্যা ৫ হাজার ৯০০ ভোট পেয়েছেন বিজয়ী হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী টিউবওয়েল প্রতীকে সোনালাল তঞ্চঙ্গ্যা পেয়েছেন ৫ হাজার ৩০৯ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রজাপতি প্রতীকে সুদীপ্তা তঞ্চঙ্গ্যা ৬ হাজার ২৯২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী উৎপলা চাকমা হাঁস প্রতীকে ৫ হাজার ২০৪ ভোট পেয়েছেন। সহকারী রিটার্নিং অফিসার ও ইউএনও জামশেদ আলাম রান্না এ তথ্য নিশ্চিত করেছেন।

সারাবাংলা/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন