বিজ্ঞাপন

বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্রের ভিসাই পেলেন না লামিচান!

May 22, 2024 | 7:41 pm

স্পোর্টস ডেস্ক

বিশ্ব ক্রিকেটে নেপালের যে পরিচিতি, তার সিংহভাগ কৃতিত্বই তার। বেশ কয়েক বছর ধরেই নেপাল ক্রিকেট দলের সেরা খেলোয়াড় সন্দীপ লামিচান। সাম্প্রতিক সময়ে ধর্ষণ কান্ডে ক্রিকেট থেকে নির্বাসিত থাকলেও সব অভিযোগ খারিজ হওয়ায় অপেক্ষায় ছিলেন বিশ্বকাপে খেলার। তবে সেই আশায় গুড়ে বালি। লামিচান নিজেই জানিয়েছেন, তাকে বিশ্বকাপ খেলার জন্য ভিসাই দেয়নি যুক্তরাষ্ট্র!

বিজ্ঞাপন

ধর্ষণের অভিযোগে আন্তর্জাতিক ও স্থানীয় ক্রিকেটে নিষেধাজ্ঞা পেয়েছিলেন নেপালের সাবেক অধিনায়ক লামিচান। এতে তার জায়গা হয়নি নেপালের প্রাথমিক বিশ্বকাপ স্কোয়াডেও। তবে কিছুদিন আগেই নেপালের সর্বোচ্চ আদালত রায় দিয়েছে, ধর্ষণের সাথে যুক্ত নন তিনি। এরপরই ধারণা করা হচ্ছিল, শেষ মুহূর্তে নেপাল স্কোয়াডে যোগ দিয়ে নিজেদের প্রথম বিশ্বকাপে খেলতে যাবেন লামিচান। নেপালের ক্রিকেট বোর্ডের প্রধানও আভাস দিয়েছিলেন, লামিচানকে নিয়েই বিশ্বকাপে যাচ্ছেন তারা।

তবে বিশ্বকাপ শুরুর এক সপ্তাহ আগে লামিচান এক টুইটে জানিয়েছেন, যুক্তরাষ্ট্র তাকে ভিসাই দেয়নি, ‘২০১৯ সালে যুক্তরাষ্ট্রের দূতাবাস যা করেছিল, এবারও বিশ্বকাপের আগে সেটাই করেছে। তারা আমাকে বিশ্বকাপ খেলার ভিসা দেয়নি। এটা খুবই দুঃখজনক। আমি নেপালের সব শুভাকাঙ্ক্ষীর কাছে ক্ষমা চাইছি।’

আগামী সপ্তাহে বিশ্বকাপের আগে নিজেদের প্রস্তুতি ম্যাচে কানাডার মুখোমুখি হবে নেপার। এরপর ৪ জুন নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে তাদের বিশ্বকাপ যাত্রা। গ্রুপ ডি এর অন্য ম্যাচে নেপালের প্রতিপক্ষ বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলংকা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন