বিজ্ঞাপন

বাড্ডার সেই কারখানা থেকে ৬৫টি হাতবোমা উদ্ধার, আটক ৩

May 23, 2024 | 1:57 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর বাড্ডা থানার পূর্ব বাড্ডা টেকপাড়া এলাকায় একটি বাড়িতে অভিযান চালিয়ে ৬৫টি শক্তিশালী হাতবোমা উদ্ধার করেছে র‍্যাব। সেখান থেকে তিনজনকে আটক করা হয়েছে। ওই বাড়িকে বোমা তৈরির কারখানা হিসেবে ব্যবহার করা হচ্ছিল বলে র‌্যাব জানিয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (২২ মে) দিবাগত রাত ১টার দিকে এক সংবাদ সম্মেলনে র‌্যাব-৩-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. ফিরোজ কবীর এ তথ্য জানান।

এর আগে বিকেল ৪টার দিকে টেকপাড়ার জরাজীর্ণ ওই ভবন ঘিরে শুরু হয় র‍্যাবের তৎপরতা। কঠোর নিরাপত্তায় ঘিরে ফেলা হয় আশপাশের এলাকা। প্রায় সাত ঘণ্টা ধরে চলে অভিযান।

আরও পড়ুন- বাড্ডায় বোমা তৈরির কারখানার সন্ধান, ঘিরে রেখেছে র‌্যাব

বিজ্ঞাপন

ব্রিফিংয়ে র‍্যাব জানায় জানায়, পূর্ব-বাড্ডার টেকপাড়া এলাকায় একটি বাড়িতে বিপুল পরিমাণ অবৈধ হাতবোমা ও বোমা তৈরির কারখানার সন্ধান পেয়ে অভিযানে যায় র‌্যাব-৩। বাড়িটি ঘিরে রাখা হয়। ঘটনাস্থলে র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট পৌঁছে তল্লাশি শুরু করে।

র‌্যাব অধিনায়ক জানান, তল্লাশিতে ৬৫টি হাতবোমা উদ্ধার করেছে র‍্যাব। এসব হাতবোমা রাতেই গাজীপুরে পাঠানোর কথা ছিল। বিস্ফোরক তৈরির সময় হাতেনাতে আটক করা হয় তিনজনকে।

র‌্যাব আরও জানায়, জঙ্গিদের ‘কাট আউট সিস্টেমে’ কাজ করত এই চক্র। সজীব নামে একজনের কাছ থেকে বোমা নিয়ে মাছুম দেশের বিভিন্ন এলাকায় বিক্রি করত। ঈদ কিংবা উপজেলা নির্বাচনে নাশকতা করতে বোমাগুলো ব্যবহারের পরিকল্পনা ছিল বলে ধারণা র‍্যাবের। গ্রেফতারদের মধ্যে একজন এর আগেও বোমা তৈরির অভিযোগে গ্রেফতার হয়েছিল।

বিজ্ঞাপন

র‌্যাব-৩-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. ফিরোজ কবীর বলেন, ‘ধারণা করা হচ্ছে, চলমান উপজেলা নির্বাচনে বড় ধরনের নাশকতার উদ্দেশ্যেই বোমাগুলো তৈরি হচ্ছিল এ কারখানায়। সজীব ও মাছুমকে ধরার চেষ্টা চলছে। ভবন মালিকের সংশ্লিষ্টতাও খতিয়ে দেখা হচ্ছে।’

সারাবাংলা/ইউজে/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন