বিজ্ঞাপন

এমপি আজীম অপরাধী হলে অনুসন্ধানী প্রতিবেদনে কেন এলো না?

May 23, 2024 | 2:49 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ভারতে খুন হওয়া ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার ‘চোরাচালানকারী’ ছিলেন— এমন অভিযোগ গণমাধ্যমে উঠে এসেছে। আর এ বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করে সাংবাদিকদের পাল্টা প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

তিনি বলেন, আমি সাংবাদিকদের বলি, তিনি তিনবার জাতীয় সংসদের এমপি নির্বাচিত হয়েছেন। আপনারা কি তখন এই তথ্যটি পেয়েছিলেন? এখন ভারতীয় সাংবাদিকরা কোনো তথ্য আনল সেটার উদ্ধৃতি দিচ্ছেন কেন? আপনারা তো এই দেশের নাগরিক। সে যদি অপরাধী হয় সে অপরাধটা আপনাদের অনুসন্ধানী প্রতিবেদনে কেন এলো না? এটা আমার প্রশ্ন?

বৃহস্পতিবার (২৩ মে) তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া উপ-কমিটির সদস্যদের পরিচিতি সভা ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সংসদ সদস্য কলকাতায় মারা গেছেন। তাকে হত্যা করা হয়েছে। ইনভেস্টিগেশন কমপ্লিট হওয়ার আগে আমরা কিছুই বলতে পারছি না? তবে তিনি তো আওয়ামী লীগের এমপি। তিনি কি ছিলেন সেটা বড় কথা নয়, তার জনপ্রিয়তা দেখেই দল তাকে মনোনয়ন দিয়েছে। সে যে এলাকার প্রতিনিধিত্ব করে সে এলাকায় গিয়ে দেখুন তার জন্য শোকার্ত মানুষ।

বিজ্ঞাপন

তিনি প্রতিনিয়ত কোনো গাড়ি নিয়ে নয় মোটরসাইকেলে সারা এলাকা ঘুরে বেড়াতেন। তাকে আমরা তৃতীয়বারও নমিনেশন দিয়েছি তার জনপ্রিয়তার জন্য। এখন সে ভেতরে কোনো অপকর্ম করে কিনা? এইসব যখনই প্রমাণিত হয় প্রধানমন্ত্রী কিন্তু জিরো টলারেন্স। কোনো অন্যায়কারী অপরাধী দলের লোক হলেও তিনি ছাড় দেন না; এটা হল সত্য। কিন্তু আনার যে অপরাধী এটা তো প্রমাণ হতে হবে।

বিএনপি নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, ছাত্রলীগ-যুবলীগ নাকি অর্থ পাচার করে? অর্থ পাচারের জন্য আপনারা বাংলাদেশের প্রতিষ্ঠিত অপরাধী সুপরিচিত অপরাধী। অর্থ পাচার সিঙ্গাপুরে কে করেছে? আমেরিকায় কে করেছে? সে পাচারকারী তারেক রহমান এবং কোকো। এই দুই জনের যে পাচার করা অর্থ সেটার তো একটা অংশ সিঙ্গাপুর থেকে উদ্ধার করা হয়েছে। এফবিআই ঢাকায় এসে
তারেক রহমানের মামলার সাক্ষ্য দিয়ে গেছে। এখন নিজেরা যে অপরাধে অপরাধী সে অপরাধের দায় ছাত্রলীগ-যুবলীগের উপর অবলীলায় চাপাতে যাওয়া এটা যে কত বড় মিথ্যাচার আর অপপ্রচার।

যুব ও ক্রীড়া উপ-কমিটির চেয়ারম্যান মোজাফফর হোসেন পল্টুর সভাপতিত্বে সভা পরিচালনা করেন আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক এবং সংশ্লিষ্ট উপ কমিটির সদস্য সচিব মাশরাফি বিন মর্তুজা। সভায় উপকমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/এনইউ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন