বিজ্ঞাপন

শিক্ষকের বিরুদ্ধে প্রশ্নপত্র ফাঁস ও জালিয়াতির অভিযোগ

May 23, 2024 | 3:59 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

দিনাজপুর: দিনাজপুরের নবাবগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. এনামুল হক এর দ্বারা সানশাইন কোচিং সেন্টারের বিরুদ্ধে প্রশ্ন ফাঁস ও জালিয়াতির অভিযোগ উঠেছে।

বিজ্ঞাপন

অভিযোগ সুত্রে যানা জায়, নবাবগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক এনামুল হক এর পরিচালিত একটি সানশাইন নামে কোচিং সেন্টার রয়েছে। সেখানে মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বচ্ছল শিক্ষার্থীর অভিভাবকদের পরীক্ষায় বেশি নম্বর পাওয়ার প্রতিশ্রুতি ও নানা প্রলোভন দেখিয়ে বাসায় ও মুঠোফোনে তাদের সন্তানকে সানশাইন কোচিং সেন্টারে ভর্তির জন্য মানসিকভাবে চাপ সৃষ্টি করে। এর মধ্যে যারা ভর্তি হয় না তাদের বিদ্যালয়ে বিভিন্ন ভাবে বৈষম্যের সৃষ্টি হয়।

নবাবগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ ম প্রান্তিক মূল্যায়ন পরীক্ষায় ১২ নং প্রশ্নে তাদের সানশাইন কোচিং এর নাম অন্তর্ভুক্ত করেছে। প্রতিটি পরীক্ষার প্রশ্ন তাদের নেওয়া মডেল টেস্ট পরীক্ষার সঙ্গে তুলনা করলে হুবহু মিল পাওয়া গেছে। এ অবস্থায় যেখানে সরকার কোচিং ও নকলমুক্ত শিক্ষাঙ্গন গড়তে যাচ্ছে সেখানে শিক্ষকরাই কোচিং ও নকলের জন্যে শিক্ষার্থীদের উৎসাহী করছে।

সানশাইন কোচিং সেন্টারের শিক্ষক এনামুল হক বলেন, ‘আমি গতকাল শুনেছি আমার বিরুদ্ধে কয়েকজন অভিভাবক আমার বিরুদ্ধে অভিযোগ দিয়েছে। কিন্তু আমি এই কোচিং সেন্টারের সঙ্গে একদমই নেই। আমি এক সপ্তাহ ধরে ট্রেনিং এ আছি এবং তারা আমাকে তাদের কোচিং এ থাকার অফার করেছিল। এখনও আমি কোনো মতামত জানাইনি। তবে শুধু এইকয়েকজনই অভিভাবক না আরও আছে সবার সাথে কথা বলেন তাহলেই জানতে পারবেন।’

বিজ্ঞাপন

নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনিসুর রহমান বলেন, ‘এই বিষয়ে গতকালই অভিভাবকরা অভিযোগ দিয়েছে। আমরা তদন্তে সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।’

সারাবাংলা/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন