বিজ্ঞাপন

বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে ২ কেএনএফ সদস্য নিহত

May 23, 2024 | 5:58 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বান্দরবান: যৌথবাহিনীর সন্ত্রাসবিরোধী অভিযানে সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) দুই সদস্য নিহতের খবর পাওয়া গেছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৩ মে) সকালে বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউপির ৬ নম্বর ওয়ার্ড শ্যারন পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় পাওয়া যায়নি।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, যৌথবাহিনীর সন্ত্রাসবিরোধী অভিযানের অংশ হিসেবে শ্যারন পাড়া এলাকায় অভিযান পরিচালনা করে যৌথবাহিনী। এ সময় যৌথবাহিনীর সদস্যদের লক্ষ্য করে গুলি চালায় কেএনএফ সদস্যরা। তারাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এতে ঘটনাস্থলেই কেএনএফ’র দুই সদস্য নিহত হয়।

বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মোহাম্মদ রায়হান কাজেমী জানান, শ্যারনপাড়া এলাকায় যৌথবাহিনীর চলমান অভিযানে দু’জন কেএনএফ সদস্য নিহতের খবর শুনেছি। অভিযান শেষে বিস্তারিত জানা যাবে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, এর আগে যৌথবাহিনীর অভিযানে ১৯ মে রুমা-রোয়াংছড়ি সীমান্তবর্তী ডেবাছড়া এলাকায় তিন জন, গত ৭ মে রুমা উপজেলার দূর্গম দার্জিলিং পাড়ায় একজন, ২৮ এপ্রিল রুমা উপজেলার রেমাক্রী প্রাংসা ইউনিয়নে দু’জন, গত ২২ এপ্রিল রুমা উপজেলার দুর্গম মুনলাই পাড়ায় একজন সশস্ত্র সদস্য নিহত হয়।

এ ছাড়া, গত ২ ও ৩ মে রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি, হামলা, আইনশৃঙ্খলা বাহিনীর ১৪টি অস্ত্র লুট, ব্যাংকের অর্থ ও ব্যাংক ম্যানেজার অপহরণের ঘটনায় এ পর্যন্ত নয়টি মামলা হয়েছে। তার মধ্যে থানচিতে চারটি ও রুমায় পাঁচটি মামলায় ৮৬ জনকে কেএনএফ’র সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার করে আদালতের নির্দেশে জেল হাজতে পাঠানো হয়েছে। এদের মধ্যে ২৫ জন নারীও রয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন