বিজ্ঞাপন

ঢাকা দক্ষিণের আলোচিত কাউন্সিলর চামেলী সাময়িক বরখাস্ত

May 23, 2024 | 11:14 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সংরক্ষিত ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রোকসানা ইসলাম চামেলীকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ। সামাজিক যোগাযোগমাধ্যমে ‘আপত্তিকর’ ভিডিও ছড়ানোর পর এক কাউন্সিলরকে জুতাপেটা করে আলোচনায় এসেছিলেন তিনি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৩ মে) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিটি করপোরেশন-১ শাখার উপসচিব মোহাম্মদ শামসুল ইসলামের সই করা প্রজ্ঞাপনে কাউন্সিলর চামেলীকে সাময়িক বরখাস্তের আদেশ দেওয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সংরক্ষিত ৫ (সাধারণ ওয়ার্ড নম্বর ১৩, ১৯ ও ২০) নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সৈয়দা রোকসানা ইসলাম চামেলীকে করপোরেশন সভায় অশোভন ও ঔদ্ধত্যপূর্ণ আচরণ করায় সভার কার্যক্রম বিঘ্নিত হওয়া, প্রায়ই এ জাতীয় আচরণে লিপ্ত থাকা ও তার এ ধরনের অসদাচরণে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ভাবমূর্তি চরমভাবে ক্ষুণ্ণ হওয়ার অভিযোগ পাওয়া গেছে।

এতে আরও বলা হয়, কাউন্সিলর চামেলীকে তার পদ থেকে অপসারণ করতে স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন, ২০০৯-এর ধারা ১৩-এর উপধারা (৩)-এর অধীন কার্যক্রম শুরু করা হয়েছে। তাকে ওই আইনের ১২ ধারার (১) উপধারা অনুযায়ী সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

বিজ্ঞাপন

এর আগে গত ২২ এপ্রিল নারী কাউন্সিলর রোকসানা ইসলাম চামেলীর একটি ‘আপত্তিকর’ ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এরপর ২৪ এপ্রিল তাকে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য পদ থেকে বহিষ্কার করে আওয়ামী লীগ।

এদিকে গত ২০ মে নগর ভবনে ডিএসসিসির বোর্ড সভায় মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের সামনেই ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফরিদ উদ্দিন আহম্মদ রতনকে জুতাপেটা করেন চামেলী। ডিএসসিসির কাউন্সিলররা বলছেন, গুলিস্তান, পল্টন, আনন্দবাজার এলাকায় ফুটপাতে চাঁদাবাজি নিয়ন্ত্রণ নিয়ে তাদের মধ্যে দীর্ঘদিন ধরেই অঘোষিত দ্বন্দ্ব চলছিল। এ ছাড়া আপত্তিকর ভিডিও ছড়ানোর পেছনে রতনকে সন্দেহ করে আসছিলেন চামেলী।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএফ/টিআর

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন