বিজ্ঞাপন

‘সরকারের ছায়াতলের বাইরে থাকা মানুষের নিরাপত্তা নেই’

May 23, 2024 | 11:36 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সরকারের ছায়াতলের বাইরে থাকা মানুষের নিরাপত্তা নেই বলে মন্তব্য করেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ঢাকা দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম। তিনি বলেছেন, সরকারের ছত্রছায়ায় থাকা লোকেরা একদিকে ব্যাংক লুট করছে, টাকা পাচার করছে, অন্যদিকে বিরোধীদলের ব্যবসা দখল করে নিচ্ছে। মানুষের সম্পদের কোনো নিরাপত্তা নেই।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৩ মে) বিকেলে ধানমন্ডি-কলাবাগান ও নিউমার্কেট থানা ও ওয়ার্ড বিএনপির নেতা-কর্মীর সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

সালাম বলেন সরকার ‘লুটপাটের স্বার্থে’ পুরো বাংলাদেশকে ‘তালুকদারিতে’ পরিণত করেছে। জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে পুরো রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে বিরোধীদলের নেতা-কর্মীদের দমন-পীড়নে ব্যবহার করছে এবং লুটপাটের জন্য ব্যবসায়িক একটি গোষ্ঠীকে ব্যাংকগুলোকে বরাদ্দ দিয়েছে।’

তিনি বলেন, ‘বাজার নিয়ন্ত্রণের কথা সরকারের বিভিন্ন পর্যায় থেকে বলা হলেও নিত্যপণ্যের দাম কমাতে পারছে না। ঋণের নামে যারা ব্যাংক থেকে কোটি কোটি টাকা নিয়ে মেরে দিয়েছে, তারা সরকারের লোক। ড. ইউনূসের যত প্রতিষ্ঠান আছে, সব দখল করে ফেলেছে। বাংলাদেশের একমাত্র নোবেল বিজয়ীকে আজ মিথ্যা মামলায় সাজা দিয়ে কোর্টের বারান্দায় দিনের পর দিন দাঁড় করে রাখা হচ্ছে— এই হচ্ছে বাংলাদেশের বর্তমান অবস্থা।

বিজ্ঞাপন

আবদুস সালাম আরও বলেন, ‘সরকারের পক্ষে থাকলে সবকিছু জায়েজ হয়ে যায় আর বিপক্ষে গেলে সকলের উপর নেমে আসে অবর্ণনীয় নির্যাতন। এ পরিস্থিতি থেকে উত্তরণের জন্য সবাইকে ঐক্যবদ্ধ থেকে রাজপথে চলমান গনতান্ত্রিক আন্দোলনে সক্রিয় ভূমিকা পালন করতে হবে।

মতবিনিমিয় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু, যুগ্ম আহ্বায়ক ইউনুস মৃধা, মোহাম্মদ মোহন, আব্দুস সাত্তার, সদস্য ও দফতরের দায়িত্বপ্রাপ্ত সাইদুর রহমান মিন্টু, খালেদ সাইফুল্লাহ রাজন, অ্যাড. মকবুল হোসেন, নাদিয়া পাঠান পাপন প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন