বিজ্ঞাপন

স্মার্টফোন অভিজ্ঞতা উন্নত করতে সনির সঙ্গে কাজ করছে টেকনো

May 23, 2024 | 11:27 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: উদ্ভাবনী প্রযুক্তি ব্র্যান্ড টেকনো তরুণ ব্যবহারকারীদের আবেগ ও প্রয়োজনকে প্রাধান্য দিয়ে গবেষণা ও উদ্ভাবনে বিনিয়োগ করছে। এরই ধারাবাহিকতায় ব্যবহারকারীদের অভিজ্ঞতা উন্নত করার উপযোগী ফিচার নিয়ে আসার লক্ষ্যে টেকনো সম্প্রতি শীর্ষস্থানীয় ইলেকট্রনিক্স পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান সনির সঙ্গে যৌথ উদ্যোগে কাজ করতে যুক্ত হয়েছে। এর ফলে টেকনো ক্যামন ৩০ সিরিজে পাওয়া যাবে ইন্ডাস্ট্রি সেরা ক্যামেরা সেটআপ এবং ইমেজিং ফিচার। পাশাপাশি টেকনো ব্যবহারকারীরা প্রথমবারের মতো আকর্ষণীয় সব নতুন প্রযুক্তির অভিজ্ঞতা পাবেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৩ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, ক্যামন ৩০ সিরিজে থাকবে সনির অত্যাধুনিক প্রযুক্তি সম্বলিত ক্যামেরা, যার সাহায্যে স্মার্টফোনপ্রেমীরা নিজেদের ফটোগ্রাফি অভিজ্ঞতায় যোগ করতে পারবেন নতুন মাত্রা।

ক্যামন সিরিজের ইতিহাসে এই প্রথমবারের মতো ক্যামন ৩০ সিরিজে থাকছে ডুয়াল চিপ সুবিধা। ক্যামন ৩০ সিরিজে রয়েছে ইন্ডিপেন্ডেন্ট (স্বতন্ত্র) ইমেজিং চিপসহ এই ব্র্যান্ডের প্রথম ইমেজিং সিস্টেম ‘পোলারএইস ইমেজিং সিস্টেম’। এতে সনির সহযোগিতায় এআইভিত্তিক উন্নত ইমেজিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। ফলে ব্যবহারকারীরা উপভোগ করতে পারবেন দুর্দান্ত সব ভিডিওগ্রাফি ফিচার।

সনি ইমেজিং চিপে রয়েছে ইন্ডাস্ট্রির প্রথম ফোরকে ৩০এফপিএস ফুল-সিন এআই-এনআর এইচডিআর ভিডিও। এই প্রযুক্তি দিয়ে ক্যামন ব্যবহারকারীরা খুব সহজেই প্রো-লেভেল ভিডিও শট করতে পারবেন। এছাড়া, ক্যামন ৩০ সিরিজে থাকবে সনি আইএমএক্স৮৯০ ৫০ মেগাপিক্সেল ওআইএস মেইন ক্যামেরাসহ চারটি ৫০ মেগাপিক্সেল লেন্স। এই অত্যাধুনিক ফিচার দিয়ে ব্যবহারকারীরা ফটোগ্রাফির বর্ণিল দুনিয়া আবিষ্কারের পাশাপাশি ব্যতিক্রমী ইমেজিং পারফরম্যান্স উপভোগ করতে পারবেন। সনি আইএমএক্স৮৯০ দ্বারা চালিত এই সেটআপে আরও আছে ইন্ডাস্ট্রির প্রথম বিল্ট-ইন এআইজিসি পোর্ট্রেট ফাংশন, যার সক্ষমতার ওপর ভর করে তরুণ ব্যবহারকারীরা তাদের জীবনের প্রতিটি প্রাণবন্ত মুহূর্ত ক্যাপচার এবং নিজেদের সৃজনশীলতা প্রকাশ করার সুযোগ পাবেন।

বিজ্ঞাপন

সনির সঙ্গে কোলাবোরেশনের কারণে স্মার্টফোন ব্যবহারকারীরা মনোমুগ্ধকর এক অভিজ্ঞতা পাবেন বলে টেকনো আশা করছে। টেকনো বাংলাদেশের পক্ষ থেকে জানানো হয়েছে, শিগগিরই বাংলাদেশের বাজারে বহুল প্রতীক্ষিত ক্যামন ৩০ সিরিজের স্মার্টফোন অবমুক্ত হবে।

সারাবাংলা/ইএইচটি/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন