বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী অনেক এসেছেন- বঙ্গবন্ধু একজনই এসেছেন

May 29, 2018 | 11:04 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: প্রধানমন্ত্রী অনেক এসেছেন কিন্তু বঙ্গবন্ধু একজনই এসেছেন। গণমাধ্যমকে নিরপেক্ষ থাকতে হবে- তবে বঙ্গবন্ধুর প্রশ্নে, আমাদের স্বাধীনতার প্রশ্নে, মুক্তিযুদ্ধের প্রশ্নে, মুক্তিযোদ্ধাদের প্রশ্নে, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার করা দেশের উন্নয়নের প্রশ্নে নিরপেক্ষ থাকার সুযোগ নেই।

মঙ্গলবার (২৯ মে) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে সাব-এডিটরস কাউন্সিল আয়োজিত ইফতার মাহফিলে অংশ নিয়ে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের সরকার গণমাধ্যমবান্ধব সরকার। আমরা কখনো চাই না গণমাধ্যমের কণ্ঠ চেপে ধরতে। তবে আমাদের দাবি থাকবে সমতার। একটি টিভি চ্যানেল সম্প্রতি হয়ে যাওয়া নির্বাচনের সংবাদ প্রচার করেছে। সেখানে তারা বিএনপি, জাতীয় পার্টির প্রার্থীর সংবাদ যতটা গুরুত্বের সঙ্গে দেখিয়েছে- আওয়ামী লীগ প্রার্থীর সংবাদ ততটা গুরুত্ব পায়নি। এটা দুঃখজনক। আমাদের দাবি, আমাদের সংবাদও সমান গুরুত্ব পাবে।

বিজ্ঞাপন

“একটি দলের প্রধান আদালতে যাচ্ছে, এটা টিভি চ্যানেলগুলো লাইভ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তিনিও একটি দলের প্রধান, তিনি গণসংযোগে যান। মানুষের দুঃখে পাশে দাঁড়ান- সেটাও লাইভ হতে পারে। এটা আমাদের প্রত্যাশা- সমতার।”

প্রতিমন্ত্রী বলেন, গণমাধ্যমে পদ-পদবির কারণে সাব-এডিটরদের আলাদা সংগঠন রয়েছে। কিন্তু আমাদের কাছে সবাই সাংবাদিক পরিচয়ে পরিচিত, পদ-পদবির ভেদ নেই। এই সংগঠনটির কোনো নিজস্ব ভবন নেই- আমি প্রতিশ্রুতি কম দেই, সেটাই দেই যেটা পূরণ করতে পারব। আমার আহ্বান থাকবে, আপনারা একটি লিখিত আবেদন করুন, আমি চেষ্টা করব সরকারের পক্ষ থেকে সাব-এডিটর কাউন্সিল যেন নিজস্ব ভবন করার জমি বরাদ্দ পায়- সেই প্রক্রিয়াকে তরান্বিত করতে। ইতোমধ্যে আরও কিছু বিষয় নিয়ে কাজ করছে আমাদের সরকার। আশা করি, তাড়াতাড়ি আপনাদের সুসংবাদ দিতে পারব।

ইফতার মাহফিলে কাউন্সিলের প্রায় সাড়ে পাঁচশ’ সাংবাদিক অংশ নেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এটি

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন