বিজ্ঞাপন

‘সরকার কাউকে প্রোটেকশন দেয় না, অপরাধীকে শাস্তি পেতে হবে’

May 24, 2024 | 2:40 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: পদ-পদবী যাই থাকুক না কেন, অপরাধ করলে শাস্তি পেতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

সাবেক আইজিপি বেনজীর আহমেদের সম্পদ বাজেয়াপ্তের নির্দেশ ও সাবেক সেনাপ্রধানের ওপর মার্কিন নিষেধাজ্ঞা নিয়ে প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকার কাউকে প্রোটেকশন দেয় না। অপরাধীকে আমরা অপরাধী হিসেবে দেখি। অপরাধ করলে তাকে শাস্তি পেতে হবে।

শুক্রবার (২৪ মে) সকালে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ব্যক্তি যত প্রভাবশালী হোক, অপরাধ করতে পারে। প্রশ্ন থেকে যায়, সরকার অপরাধের শাস্তির ব্যাপারে সৎ সাহস দেখিয়েছে কি না। শেখ হাসিনা সরকারের সেই সৎ সাহস আছে। কেউ পার পাবে না। বিচার বিভাগ, দুদক স্বাধীন। সেখানে কেউ দোষী সাব্যস্ত হলে আমরা তাকে সুরক্ষা দিতে (প্রোটেক্ট করতে) যাব না। কোনো সাবেক আইজিপি বা কোনো সাবেক সেনাপ্রধান যেই থাকুক না কেন, সরকারের কাউকে সুরক্ষা (প্রোটেকশন) দেওয়ার বিষয়ে নেই।

বিজ্ঞাপন

আবরার হত্যাকাণ্ডে যাদের দণ্ড হয়েছে তাদের সবাই ছাত্রলীগের উল্লেখ করে কাদের বলেন, সরকার তাদের সুরক্ষা দিতে যায়নি। বিশ্বজিৎ হত্যাকাণ্ডে যাদের ফাঁসি হয়েছিল তাদের সরকার সুরক্ষা দিতে যায়নি। ব্যক্তি অপরাধ করতে পারে। কথা হচ্ছে, সরকার কাউকে সুরক্ষা দিচ্ছে কি না। শেখ হাসিনা সরকার এখানে জিরো টলারেন্স নীতি অনুসরণ করতে। অপরাধ করলে শাস্তি তাকে পেতেই হবে।

বিএনপির মহাসিচব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য প্রসঙ্গে আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক বলেন, তার মানসিক ট্রমা ভয়ংকর পর্যায়ে পৌঁছে গেছে। তারা নির্বাচন ঠেকাতে গিয়ে ব্যর্থ। এখন এদিকও নেই, ওদিকও নেই। এখন তো বন্ধুরা এসেও তাদের উৎসাহিত করে না। আগে তো সকালে ঘুম থেকে উঠেই মার্কিন দূতাবাসে গিয়ে নাশতা করতো। বিদেশি বন্ধুরা ক্ষমতায় বসাবেন, সে স্বপ্নও এখন শেষ।

আওয়ামী লীগ সরকারের আমলে কোনো নিরীহ মানুষ হয়রানি বা জেল-জুলুমের শিকার হয়নি দাবি করে দলটির সাধারণ সম্পাদক বলেন, অপরাধের সঙ্গে যারা জড়িত, তারা অপরাধীই। বিএনপি বলে তাদের আটক করা হয়নি। আটক করা হয়েছে খুন, সন্ত্রাস, অগ্নিসন্ত্রাসের সঙ্গে জড়িত থাকার অভিযোগে।

বিজ্ঞাপন

বিএনপি খুনিদের পক্ষ নেয় এবং সেই চর্চা তারা এখনো করে যাচ্ছে বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের। বলেন, তাদের সব নেতাই তো বাইরে। তাদের কে নির্যাতন করেছে? বিএনপির কোনো নেতা তো এ সরকারের আমলে কিবরিয়া, আহসানউল্লাহ মাস্টার বা মমতাজউদ্দিনের মতো নৃশংস ঘটনার শিকার হননি।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক, সুজিত রায় নন্দী, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, প্রচার ও প্রকাশনা বিষয়ক আব্দুস সোবহান গোলাপ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, উপপ্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুল আউয়াল শামীম, উপদফতর সম্পাদক সায়েম খানসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনআর/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন