বিজ্ঞাপন

জাভিকে ছাটাই করেই ফ্লিককে নতুন কোচ বানাল বার্সা

May 25, 2024 | 1:41 am

স্পোর্টস ডেস্ক

শুক্রবার (২৪ মে) বাংলাদেশ সময় সন্ধ্যার দিকেই জাভি হার্নান্দেজকে বরখাস্ত করে বার্সেলোনা। আর জাভিকে বরখাস্ত করার দুই ঘণ্টা সময় পেরোতে না পেরোতেই বার্সেলোনার দায়িত্ব তুলে দেওয়া হচ্ছে হান্সি ফ্লিকের কাঁধে।

বিজ্ঞাপন

যদিও এখন পর্যন্ত বার্সেলোনা অফিসিয়াল কোনো বিজ্ঞপ্তিতে ফ্লিককে কোচ হিসেবে ঘোষণা দেয়নি। তবে আন্তর্জাতিক গণমাধ্যম জানাচ্ছে ইতোমধ্যেই ফ্লিকের সঙ্গে চুক্তিতে পৌঁছেছে কাতালান ক্লাবটি।

বিবিসি ও ইতালিয়ান সাংবাদিক ফাব্রিজিও রোমানো নিশ্চিত করেছেন, হান্সি ফ্লিকের সঙ্গে চুক্তিতে পৌঁছেছে বার্সেলোনা। সামাজিক যোগাযোগমাধ্যমে রোমানো জানান, দুই বছরের জন্য ফ্লিককে হেড কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বার্সা। ফ্লিকের এজেন্ট পিনি যাহাবি বিষয়টি নিশ্চিত করে। অর্থাৎ, ২০২৬ সাল পর্যন্ত বার্সায় থাকবেন জার্মান এই কোচ। সঙ্গে নিজের দুইজন সহকারীও নিয়ে আসবেন তিনি।

২০২০ সালে বায়ার্নের হয়ে ফ্লিক জিতেছিলেন ট্রেবল। এরপর জার্মানি জাতীয় দলের হয়ে দায়িত্ব পালন করেন এই কোচ। যদিও ২০২৩ সালে সেপ্টেম্বর মাসে তাকে ছাঁটাই করা হয়।

বিজ্ঞাপন

এদিকে কিছুদিন আগের ঘটনা- অনেক চেষ্টার পর কোচ জাভি হার্নান্দেজের মন বদলাতে সক্ষম হয় বার্সেলোনা। চুক্তির মেয়াদ পূর্ণ করতে আরেক মৌসুম থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি। কিন্তু হঠাৎ করেই সবকিছু বদলে গেল। শেষ পর্যন্ত ক্লাবের পক্ষ থেকেই ছাঁটাই করা হলো এই স্প্যানিশকে।

২০২১ সালে কাতারের ক্লাব আল সাদ থেকে বার্সেলোনায় যোগ দেন জাভি। ২০২২/২৩ মৌসুমে তার অধীনে দল জেতে লিগ শিরোপা। এরপর থেকে দিন দিন খারাপ হতে থাকে পারফরম্যান্স। চলতি মৌসুমে পিএসজির কাছে হেরে তাদের বিদায় নিতে হয় চ্যাম্পিয়ন্স লিগ থেকে। বাজে ফর্মে তারা খুঁইয়েছে লিগ শিরোপাও।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন