বিজ্ঞাপন

এফএ কাপ শেষেই বরখাস্ত হচ্ছেন টেন হ্যাগ

May 25, 2024 | 2:05 am

স্পোর্টস ডেস্ক

১৯৯০ সালের পর ম্যানচেস্টার ইউনাইটেড ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের ইতিহাসের সবচেয়ে বাজে মৌসুম কাটাল। ২০২৩/২৪ মৌসুমে ৮ নম্বরে থেকে শেষ করেছে দলটি। আর তাতেই চাকরি হারানোর দ্বারপ্রান্তে অবস্থান করছেন কোচ এরিক টেন হ্যাগ। মৌসুমে নিজেদের শেষ ম্যাচে এফএ কাপের ফাইনালে নগরপ্রতিদ্বন্দ্বি ম্যানচেস্টার সিটির সঙ্গে লড়বে রেড ডেভিলরা। শিরোপা জিতলেও চাকরি হারানো থেকে বাঁচতে পারবেন না টেন হ্যাগ এমনটাই জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্যা গার্ডিয়ান।

বিজ্ঞাপন

ম্যানচেস্টার ইউনাইটেডের ডাগ আউটের দায়িত্ব নিয়েছিলেন ২০২২ সালে। এরপরেই শুনিয়েছিলেন নানান আশার কথা। তবে সেসব পারেননি বাস্তবে রূপ দিতে। আর তাতেই তো মাত্র দুবছর পরেই ডাচ কোচকে ডাগ আউটের দায়িত্ব থেকে অব্যাহিত দিচ্ছে রেড ডেভিলরা।

রোববার (২৬ মে) এফএ কাপের ফাইনালের পরেই রেড ডেভিলদের কোচের পদ থেকে বরখাস্ত করা হবে তাকে। ইতোমধ্যেই ক্লাবের সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হয়েছে তাকে।

২০২৩/২৪ মৌসুমটা দুঃস্বপ্নের মতো কেটেছে ম্যানচেস্টার ইউনাইটেডের সমর্থকদের। লিগ টেবিলে ৮ নম্বরে শেষ করেছে রেড ডেভিলরা। চ্যাম্পিয়ন্স লিগে মাত্র একটা ম্যাচ জিতেছিল তারা। কোপেনহেগেন আর গালাতাসারের নিচে চতুর্থ স্থানে ছিল তারা। তবুও টেন হ্যাগের ওপর ভরসা রেখেছিলেন কর্তৃপক্ষ। তবে এবার যেন তাদের ধৈর্য্যের বাঁধ ভেঙেছে।

বিজ্ঞাপন

স্যার অ্যালেক্স ফার্গুসন পরবর্তী যুগে সাফল্য এনে দিতে পারেনি রেড ডেভিলদের কোনো কোচই। ডেভিড ময়েস থেকে শুরু করে লুই ভ্যান গাল, জোসে মোরিনহো কিংবা ওলে গানার সোলশায়ার কেউই টিকতে পারেননি দীর্ঘ সময়। এরপর নানান আশার কথা শোনালেও শেষ পর্যন্ত বরখাস্ত হতে হচ্ছে এরিক টেন হ্যাগকেও।

প্রিমিয়ার লিগে দাপট দেখিয়ে টানা চতুর্থ শিরোপা ঘরে তুললো ইউনাইটেডের নগরপ্রতিদ্বন্দ্বী পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। অন্যদিকে আরেক প্রতিদ্বন্দ্বী লিভারপুলও ক্লপের হাত ধরে সাফল্যের শিখরে উঠেছিল। সেই সময়ে এসে টেন হ্যাগ জানিয়েছিলেন, এবার প্রতিপক্ষের যুগ শেষ হবে। কিন্তু শেষ হলো ম্যানচেস্টারে টেন হ্যাগের সময়। এফ এ কাপ ফাইনালে ম্যানসিটির মুখোমুখি হবে টেন হ্যাগের দল তবে তার আগেই বরখাস্ত হলেন এই ডাচ কোচ।

এরিক টেন হ্যাগের জায়গাতে ইতোমধ্যেই থমাস টুখেল, মাউরিসিও পচেত্তিনো, কাইরন ম্যাকেন, গ্যারেথ সাউথগেট, গ্রাহাম পটার এবং থমাস ফ্র্যাঙ্কের মতো কোচকে রাডারে রেখেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন