বিজ্ঞাপন

ছেলের পক্ষে ‘নির্বাচনি প্রচার’ চালাচ্ছেন সাবেক পরিকল্পনামন্ত্রী

May 25, 2024 | 3:44 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সুনামগঞ্জ: সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করছেন সাবেক পরিকল্পনামন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য এম এ মান্নানের ছেলে সাদাত মান্নান অভি। তবে ছেলের পক্ষ নিয়ে নির্বাচনি এলাকায় এসে মাঠ পর্যায়ে ভোট চাওয়ার অভিযোগ উঠেছে সাবেক এই মন্ত্রীর বিরুদ্ধে।

বিজ্ঞাপন

গত মঙ্গলবার ( ২১ মে) সুনামগঞ্জ জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ দিয়েছেন শান্তিগঞ্জ উপজেলার আরেক চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগ নেতা আবুল কালাম।

অভিযোগপত্রে ওই চেয়ারম্যান প্রার্থী উল্লেখ করেন, নির্বাচনি আইন অনুযায়ী একজন সংসদ সদস্য উপজেলা নির্বাচনে কোনো ধরনের প্রচারে অংশ নিতে পারেন না। কিন্তু সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এম এ মান্নান গত এক সপ্তাহ ধরে তার নিজ বাড়িতে অবস্থান করে নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করছেন। তিনি তার ছেলের পক্ষে সরকারের সার ও বীজ ডিলাদের নিয়ে ও উপজেলার ৮ ইউনিয়নের চেয়ারম্যান ও সদস্যবৃন্দকে নিয়ে নিজ বাড়িতে সভা করেন। যা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হয়েছে।

পাশাপাশি নির্বাচনে দায়িত্ব পালন করবেন এমন শিক্ষক ও সরকারি কর্মকর্তাদের বাড়িতে ডেকে এনে এম এ মান্নান নির্বাচনকে প্রবাহিত করার চেষ্টা করছেন। যা সম্পূর্ণ বেআইনি। সেই সঙ্গে নিজ গ্রামের একজন চেয়ারম্যান প্রার্থীকে নির্বাচন থেকে বসিয়ে দিয়ে অংশগ্রহণমূলক নির্বাচনে তিনি বাধা সৃষ্টি করেছেন। এতে এই উপজেলার সাধারণ মানুষ নিরপেক্ষ নির্বাচন নিয়ে সন্দিহান হয়ে পড়েছে। নির্বাচন কমিশনের ওপর থেকে জনগণ আস্থা হারাচ্ছে।

বিজ্ঞাপন

অভিযোগের বিষয়ে উপজেলা চেয়ারম্যান প্রার্থী আবুল কালাম বলেন, ‘এই উপজেলার মানুষ একটি নিরপেক্ষ নির্বাচন দেখতে চায়। কিন্তু দলীয় কিছু সিদ্ধান্ত অমান্য করে সাবেক পরিকল্পনামন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য এম এ মান্নান ছেলের পক্ষ নিয়ে ভোট চাচ্ছেন। আশা করি, আমার অভিযোগের পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশন ব্যবস্থা নেবে।’

সাবেক পরিকল্পনামন্ত্রীর এম এ মান্নানের ছেলে চেয়ারম্যান প্রার্থী সাদাত মান্নান অভিকে অভিযোগের বিষয়ে প্রশ্ন করলে তিনি বলেন, ‘আমার বাবার বিরুদ্ধে যে অভিযোগগুলো করা হয়েছে তা মিথ্যা। আমার বাবা নির্বাচনি মাঠে নেই। আমি আমার একক সিদ্ধান্ত ও সাধারণ মানুষের অনুরোধে নির্বাচনে অংশ নিয়েছি।’

জেলা রিটার্নিং কর্মকর্তা হোসাইন মোহাম্মদ আল মুজাহিদ বলেন, ‘অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।’

বিজ্ঞাপন

উল্লেখ্য, এম এ মান্নান সুনামগঞ্জ-৩ (জগন্নাথপুর-শান্তিগঞ্জ) আসন থেকে টানা চারবারের নির্বাচিত সংসদ সদস্য।

তিনি ২০১৪ সালের নির্বাচনের পর সরকারের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এবং ২০১৮ সালের নির্বাচনের পর পরিকল্পনামন্ত্রীর দায়িত্ব পালন করেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি নির্বাচিত হলেও মন্ত্রিসভায় জায়গা পাননি।

সারাবাংলা/একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন