বিজ্ঞাপন

‘আন্তর্জাতিক চাপে বেনজীরের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করা হয়েছে’

May 25, 2024 | 8:23 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: আন্তর্জাতিক চাপে সাবেক পুলিশ প্রধান বেনজীরের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিজ্ঞাপন

শনিবার (২৫ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স (এ্যাব) ঢাকা সেন্টার আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, ‘জনগণকে বাদ দিয়ে, ভোটারদের বাদ দিয়ে অবৈধভাবে ক্ষমতায় থাকার পেছনে সাবেক আইজিপি বেনজীর আহমদের মতো অফিসাররা যে ভূমিকা রেখেছেন, শেখ হাসিনা কি তা ভুলে যাবেন? বেনজীর আহমেদের যে ঘটনাগুলো আমরা প্রতিদিন শুনছি, এগুলো কি জানত না সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থা? নিশ্চয়ই জানত। কিন্তু তারা কোনো পদক্ষেপ নেয়নি। এখন আন্তর্জাতিক চাপের কারণে তার ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করা হয়েছে।’

‘আমি আপনাদের বলি- এগুলো কিছুই হবে না। একটা আইওয়াশ করছে সরকার। এদের ঠিকই প্রটেকশন দেবে সরকার। কারণ, এই বেনজীর পুলিশের আইজি এবং র‌্যাবের ডিজি থাকা অবস্থায় বিরোধীদলের অসংখ্য নেতা-কর্মী বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের শিকার হয়েছে। অসংখ্য মানবতাবিরোধী কাজ তাকে দিয়ে বাস্তবায়ন করানো হয়েছে। শেখ হাসিনা কি ভুলে যাবেন তার অবদান?’- প্রশ্ন তোলেন রিজভীর।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘২০১৮ সালের মিডনাইট নির্বাচনের টোটাল আর্কিটেকচার হচ্ছেন সাবেক সেনাবাহিনীর প্রধান। আমরা এর আগে কখনও দেশের কোনো সেনাপ্রধানকে কোনো রাজনৈতিক বিষয়ে মন্তব্য করতে শুনিনি। ওই নির্বাচনের পরে তিনি বলে দিলেন, স্বাধীনতার পরে এত সুষ্ঠু নির্বাচন এই দেশে আর হয়নি। অর্থাৎ শেখ হাসিনার একচেটিয়া, একতরফা, নির্বাচনের মাধ্যমে জোর করে ক্ষমতায় থাকার সমস্ত প্রোটেকশন দিয়েছেন সাবেক সেনাপ্রধান।’

স্বরাষ্ট্রমন্ত্রীর সমালোচনা করে রিজভী বলেন, ‘এমপি আনার হত্যাকাণ্ডের পরে তদন্ত হওয়ার আগেই কি করে স্বরাষ্ট্রমন্ত্রী বলে দিলেন, এখানে ভারতের কোনো সম্পৃক্ততা নাই। সুতরাং এই ঘটনা নিয়ে বিভিন্ন ধরনের ধোঁয়াশা সৃষ্টি হচ্ছে। সে যে টাইপের লোক হোক না কেন, তার অতীত পরিচয়ে তারপরও অবৈধ সরকারের ডামি নির্বাচনের সংসদ সদস্যের ওপারে একটা ভিলা আছে। তার হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহে যাকে ধরে নিয়ে আসা হয়েছে, এই ধরনের লোকেরা ভারতে আশ্রয় পান কী করে?

সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মো. মোতাহার হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন অ্যাবের সভাপতি ও বিএনপির বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সহ-সম্পাদক প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু, মহাসচিব প্রকৌশলী আলমগীর হাসিন আহমেদ, প্রকৌশলী মো. মাহবুব আলম প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন