বিজ্ঞাপন

পেনশন সংক্রান্ত নীতিমালা প্রত্যাহারসহ ৩ দাবি ইবি শিক্ষক সমিতির

May 26, 2024 | 4:33 pm

ইবি করেসপন্ডেন্ট

ইবি: অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত সার্বজনীন পেনশন সংক্রান্ত নীতিমালার প্রজ্ঞাপন প্রত্যাহারসহ ৩ দফা দাবিতে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতি। আগামী ৪ জুনের মধ্যে সুরাহা না হলে বৃহত্তর কর্মসূচির ঘোষণা দেন তারা।

বিজ্ঞাপন

রোববার (২৬ মে) বেলা সাড়ে ১১টার দিকে অনুষদ ভবনের সামনে এই কর্মসূচি হয়।

বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের আহ্বানে এই কর্মসূচি নেওয়া হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষক অংশ নেন। তাদের অন্য দুই দাবি হলো- প্রতিশ্রুতি সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অন্তর্ভূক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তন।

কর্মসূচিতে ইবি শিক্ষক সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন সভাপতিত্ব করেন। সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মামুনুর রহমানের সঞ্চালনায় সংগঠনটির সাবেক ও বর্তমান শিক্ষক নেতারা এতে বক্তব্য রাখেন।

বিজ্ঞাপন

কর্মসূচিতে শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক ড. এমতাজ উদ্দীন, অধ্যাপক ড. মিজানূর রহমান, অধ্যাপক ড. তোজাম্মেল হোসেন, অধ্যাপক ড. কাজী আখতার হোসেন, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. ওয়ালীউল্লাহ, অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার, শাপলা ফোরামের সাবেক সভাপতি অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম, বর্তমান সভাপতি পরেশ চন্দ্র বর্মনসহ বিভিন্ন সংগঠনের শিক্ষক নেতা ও বিভিন্ন বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, ‘সার্বজনীন পেনশন নীতিমালা চালু হলে মেধাবীরা শিক্ষকতা পেশায় আগ্রহী হবে না। এটা স্পষ্টত ষড়যন্ত্র। আগামী ৪ জুনের মধ্যে এই নীতিমালার প্রজ্ঞাপন প্রত্যাহার করা না হলে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন