বিজ্ঞাপন

‘ব্যাংকক হসপিটাল হেলথ উইক’ এ ফ্রি স্বাস্থ্যসেবা পেল ২০০ রোগী

May 26, 2024 | 9:59 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: গ্লোবাল ট্রেইলস ট্যুরিজমের উদ্যোগে তিনদিন ব্যাপী ‘ব্যাংকক হসপিটাল হেলথ উইক’ শেষ হয়েছে। হেলথ উইকে থাইল্যান্ডের ব্যাংকক হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসরা বিনামূল্যে প্রায় ২০০ রোগীকে স্বাস্থ্যসেবা দিয়েছেন।

বিজ্ঞাপন

শুক্রবার (২৪মে) জমকালো আয়োজনের মধ্য দিয়ে এই হেলথ উইক শুরু হয়। তিনদিন ব্যাপী এই হেলথ উইকের প্রথম দিন ২৪ মে কার্ডিওলজি বিভাগের রোগীদের চিকিৎসা দেওয়া হয়। ওইদিন রোগী দেখেন ব্যাংকক হসপিটালের ডা. ক্রিয়েংকাই হেংরুসামি, ডা. পারমাইউস এবং ডা. উইচাই। দ্বিতীয় দিন ২৫ মে অরথোপেডিক্স বিভাগের রোগীদের চিকিৎসা দেওয়া হয়।

এদিন রোগী দেখেন ব্যাংকক হাসপাতালের ডা. পংটরন সিরিথিয়ানচাই, ডা. পানুয়াত সিলাওয়াটশানানাই এবং ডা. চাইডেজ সম্বুন। উইকের তৃতীয় দিন ২৬ মে নিউরোলজি বিভাগের ডা. ইয়ুদ্রাক প্রাসার্ট, ডা. চাঞ্জিরা সাতুকিৎচাই এবং ডা. চাইসাক রোগী দেখেন।

চিকিৎসা সেবা শুরু করার আগে প্রতিদিনই বিশেষজ্ঞ চিকিৎসকরা স্বাস্থ্যসেবা বিষয়ে ব্রিফিং করেন। ব্রিফিংয়ে ডাক্তাররা চিকিৎসা সম্পর্কে অবগত করেন।

বিজ্ঞাপন

গ্লোবাল ট্রেইলস ট্যুরিজমের স্বত্বাধিকারী সৈয়দ ইসহাক মিয়া বলেন, ‘আমাদের দেশের অনেক রোগী উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে যান। এর মধ্যে থাইল্যান্ড অন্যতম। আমরা এই ‘ব্যাংকক হসপিটাল হেলথ উইক’ এ ব্যাংকক হাসপাতালের বিভিন্ন বিভাগের বিশেষজ্ঞ ডাক্তারদের আমন্ত্রণ জানিয়েছি। এখানে তারা ফ্রিতে চিকিৎসাসেবা দিয়েছেন। যাদের দীর্ঘমেয়াদী চিকিৎসার দরকার পরবে তারা যেন থাইল্যান্ড গিয়ে চিকিৎসা করাতে পারেন আমরা তাদের সহযোগিতা করব।’

এবারই প্রথমবারের মতো গ্লোবাল ট্রেইলস ট্যুরিজম এবং থাইল্যান্ডের প্রতিষ্ঠান থাইমেডিক্স এর যৌথ উদ্যোগে ঢাকায় আন্তর্জাতিকমানের এই হেলথ উইক অনুষ্ঠিত হয়। থাইল্যান্ড গিয়ে চিকিৎসা করাতে সব ধরনের সহযোগিতা পেতে গ্লোবাল ট্রেইলস ট্যুরিজমের অফিস ধানমন্ডির গ্রিন রোডে অবস্থিত রুপায়ন প্রাইম টাওয়ারে (লেভেল -০১) গিয়েও যোগাযোগ করা যাবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন