বিজ্ঞাপন

রেমাল: সোমবার উপকূলীয় এলাকার সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

May 26, 2024 | 10:34 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঘূর্ণিঝড় রেমাল’র ক্ষতি এড়াতে সোমবার (২৭ মে) উপকূলীয় জেলাগুলোর সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (২৬ মে) রাত ৯টায় জরুরি সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মহিববুর রহমান।

তিনি বলেন, ‘আগামীকাল উপকূলের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে, কর্মচারীদের সার্বক্ষণিক শিক্ষাপ্রতিষ্ঠানে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। যাতে আশ্রয়ের জন্য কোনো লোক এলে তারা যেন সহযোগিতা পায়। তবে, শিক্ষাপ্রতিষ্ঠানের ক্লাস আগামীকাল বন্ধ থাকবে।’

এদিকে, ঘূর্ণিঝড় রোমালের কারণে সম্ভাব্য পরিস্থিতিতে উপকূলীয় জেলাসহ সংশ্লিষ্ট জেলার শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে একটি নির্দেশনা জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

বিজ্ঞাপন

সেখানে বলা হয়, এতদ্বারা সংশ্লিষ্ট সবার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের বিজ্ঞপ্তি অনুযায়ী বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় রেমাল বাংলাদেশের দক্ষিণ অঞ্চলের উপকূলীয় এলাকা অতিক্রমের সমূহ সম্ভাবনা রয়েছে। এমতাবস্থায়, দুর্যোগ পরিস্থিতিতে উপকূলীয় জেলাসহ সংশ্লিষ্ট জেলায় দুর্যোগবিষয়ক স্থায়ী আদেশ মোতাবেক জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি পরিস্থিতি বিবেচনায় সংশ্লিষ্ট এলাকার শিক্ষাপ্রতিষ্ঠান ব্যবহার এবং শ্রেণি কার্যক্রম পরিচালনার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

এদিকে, আবহাওয়া অধিদফতর সূত্রে জানা গেছে, প্রবল ঘূর্ণিঝড় ‘রেমাল’র কেন্দ্র উপকূল অতিক্রম করেছে। রোববার (২৬ মে) সন্ধ্যা ৬টার পর থেকে এটি বাংলাদেশের উপকূল অতিক্রম শুরু করে। এর আগে, বিকেল থেকেই রেমালের অগ্রভাগ উপকূল তীরবর্তী অঞ্চলে প্রভাব ফেলতে শুরু করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন