বিজ্ঞাপন

৪ তরুণ প্রকৌশলীর ‘ওয়াই-ই-এস অ্যাওয়ার্ড’ জয়

May 26, 2024 | 11:58 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের তরুণ মেধাবী প্রকৌশলীদের প্রযুক্তিগত দক্ষতা বৃদ্ধিতে উৎসাহ দিতে চার তরুণকে হোন্ডা ‘ইয়ং ইঞ্জিনিয়ার অ্যান্ড সায়েন্টিস্ট’স (ওয়াই-ই-এস) অ্যাওয়ার্ড ২০২৩’ প্রদান করা হয়েছে। পুরস্কৃত চারজন হলেন— লাবিবা ইসলাম সালসাবিল, ফারসিয়া কাওসার চৌধুরী, মো. তকি তাহমিদ ও এস এম সাকিফ সানি।

বিজ্ঞাপন

রোববার (২৬ মে) রাজধানীর হলিডে ইনে এক অনাড়ম্বর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি।

হোন্ডা ফাউন্ডেশনের ডিরেক্টর ও ইন্টারন্যাশনাল কমিটির চেয়ারম্যান আকিরা কোজিমা, ব্র্যাক ইউনিভার্সিটির সাবেক উপাচার্য ড. আইনুন নিশাত, বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেডের এমডি ও সিইও শিগেরু মাৎসুজাকি, চিফ মার্কেটিং অফিসার শাহ মোহাম্মদ আশিকুর রহমান ও সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি বলেন, প্রকৌশলীরা হলেন দক্ষ প্রযুক্তিবিদ। গাণিতিক ও বৈজ্ঞানিক জ্ঞানের প্রয়োগ ঘটিয়ে ব্যবহারিক সমস্যার নিরাপদ ও অর্থনৈতিক বিচারে গ্রহণযোগ্য সমাধান খোঁজাই প্রকৌশলীর কাজ। আশা করি, আজ যে তরুণ মেধাবীদের সম্মানিত করা হলো, তারা আগামী দিনে আরও উজ্জ্বল সম্ভাবনার প্রতিফলন রাখবেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে জানানো হয়, তরুণ মেধাবী প্রকৌশলীদের মূল্যায়ন ও উৎসাহ দিতে ২০০৬ সাল থেকে বৈশ্বিকভাবে এই পুরস্কার দিয়ে আসছে হোন্ডা ফাউন্ডেশন। ২০১৯ সালে হোন্ডা বাংলাদেশে এই অ্যাওয়ার্ড দিতে শুরু করে। এর ধারাবাহিকতায় এবারও হোন্ডা ফাউন্ডেশনের উদ্যোগে এবং বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেডের সহযোগিতায় চার তরুণকে পুরস্কৃত করা হলো।

পুরস্কার বিজয়ী চারজনের প্রত্যেককে তিন হাজার মার্কিন ডলার, মেডেল ও সনদ দেওয়া হয়। এ ছাড়াও তাদের জাপানে উচ্চ শিক্ষার ক্ষেত্রে হোন্ডা ফাউন্ডেশনের পক্ষ থেকে আর্থিকভাবে সহযোগিতা দেওয়া হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন