বিজ্ঞাপন

বেসিক ব্যাংকের সাবেক চেয়ারম্যানকে দুদকে জিজ্ঞাসাবাদ

May 30, 2018 | 1:19 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বেসিক ব্যাংকের সাবেক চেয়ারম্যান শেখ আবদুল হাই বাচ্চুকে পঞ্চমবারের মতো জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (৩০ মে) সকাল সাড়ে ১০টা থেকে দুদকের সেগুনবাগিচা কার্যালয়ে  তার জিজ্ঞাসাবাদ শুরু হয়।

দুদকের উপপরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্রাচার্য সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করে জানান, দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে একটি দল তাকে পঞ্চম বারের মতো জিজ্ঞাসাবাদ করছেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, বেসিক ব্যাংকের সাড়ে ৩ হাজার কোটি টাকা ঋণ কেলেঙ্কারির জন্য ২০১৫ সালের ২১ থেকে ২৩ সেপ্টেম্বর রাজধানীর গুলশান, পল্টন ও মতিঝিল থানায় ৫৬টি মামলা দায়ের করে দুদক। মামলাগুলোতে সুদসহ ২ হাজার ৫৯০ কোটি ৪৯ লাখ ৯১ হাজার ৪৫৩ টাকা আসাতের অভিযোগ আনা হয়।

তবে রহস্যজনকভাবে ৫৬ মামলায় কোনোটিতেই বেসিক ব্যাংকের সাবেক চেয়ারম্যান ও তৎকালীন পরিচালনা পর্ষদের কাউকে আসামি করা হয়নি। এ নিয়ে উচ্চ আদালত গত বছরের ১৭ আগস্ট উষ্মা প্রকাশ করে। পরবর্তীতে আদালতের নির্দেশে দুদক অনেকটা বাধ্য হয়ে ২০১৭ সালের ৪ ডিসেম্বর বেসিক ব্যাংকের সাবেক চেয়ারম্যান বাচ্চুকে প্রথম দফায় জিজ্ঞাসাবাদ করে। এরপর একই বছরের ৬ ডিসেম্বও দ্বিতীয় দফা, চলতি বছরের ৮ জানুয়ারি তৃতীয় দফা, গত ৬ মার্চ চতুর্থ দফা এবং আজ ৫ম দফা জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সারাবাংলা/জিএস/এমআই

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন