বিজ্ঞাপন

লিচু চুরি করতে গিয়ে বৈদ্যুতিক ফাঁদে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

May 27, 2024 | 10:17 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাইবান্ধা: জেলার গোবিন্দগঞ্জে বন্ধুদের সঙ্গে প্রতিবেশীর বাগানে লিচু চুরি করতে গিয়ে বৈদ্যুতিক ফাঁদে স্পৃষ্ট হয়ে হাসান আলী মন্ডল (১৯) নামের এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। পরে বাগান মালিক বিষয়টি অন্যখাতে প্রবাহিত করতে তার মরদেহ ঘটনাস্থল থেকে প্রায় তিন কিলোমিটার দূরে এক জমিতে ফেলে আসে।

বিজ্ঞাপন

রোববার (২৬ মে) রাতে উপজেলার রাজাহার ইউনিয়নের প্রভুরাম পুর গ্রামে এই ঘটনা ঘটে। হাসান প্রভুরামপুর গ্রামের সিরাজুল ইসলামের পুত্র।

স্থানীয়রা জানান, রোববার রাত আনুমানিক ১২টার দিকে ঝোড়ো বাতাসের সময় হাসান তার দুই বন্ধু প্রভুরাম গ্রামের মৃত জুয়েল ইসলামের পুত্র সোহেল (১৮) ও সিদ্দিক হোসেনের পুত্র মো. জেমস মিয়াকে (১৯) নিয়ে প্রতিবেশী হাজী জহুরুল ইসলামের বাগানে লিচু চুরি করতে যায়। কিন্তু আগে থেকেই বাগান মালিক জিআই তার দিয়ে বৈদ্যুতিক ফাঁদ তৈরি করে রেখেছিল। সেই ফাঁদে স্পৃষ্ট হয়ে হাসান ঘটনাস্থলেই মারা যায়। বাকি বন্ধুরা এই অবস্থা দেখে সেখান থেকে পালিয়ে যায় এবং বিষয়টি গোপন রাখে।

এদিকে, রাতে বাগান মালিক পাহারা দিতে এসে হাসানের মরদেহ পড়ে থাকতে দেখে বুঝতে পারে যে, সে বৈদ্যুতিক শকে মারা গেছে। তাৎক্ষণিক বিষয়টি অন্যখাতে প্রবাহিত করতে রাতেই লাশটি ঘটনাস্থল থেকে প্রায় ৩ কিলোমিটার দূরে জয়পুরহাট জেলার কালাই উপজেলার উদয়পুর ইউনিয়নের পুরগ্রামের একটি পাম্পের কাছে লাশটি ফেলে আসে। সকালে স্থানীয়রা অজ্ঞাতনামা লাশ দেখে পুলিশে খবর দিয়ে কালাই থানা পুলিশ সেটি উদ্ধার করে।

বিজ্ঞাপন

এর পর লাশের খবর পেয়ে হাসানের স্বজনরা থানায় গিয়ে তার লাশ শনাক্ত করে। পরে হাসানের ওই দুই বন্ধু লিচু পারতে যাওয়ার বিষয়টি ফাঁস করলে পুলিশ বাগান মালিক জহুরুল ইসলামকে আটক করে থানায় নিয়ে যায় এবং জিজ্ঞাসাবাদে জহুরুল ঘটনার কথা স্বীকার করে।

গোবিন্দগঞ্জ থানার বৈরাগী তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর মতিউর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘যেহেতু লাশটি জয়পুরহাটের কালাই থানা পুলিশ উদ্ধার করেছে, সেহেতু ওই থানাতেই মামলা হবে। এর পর ময়নাতদন্ত শেষে সেখান থেকেই মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন