বিজ্ঞাপন

‘সাংবাদিকতায় ডিগ্রি পাসের সিদ্ধান্ত সবাই মিলে নেওয়া’

May 28, 2024 | 9:39 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: সাংবাদিকদের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা ডিগ্রি পাসের বিষয়টি সবাই মিলে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘ বিষয়টা কারও একার সিদ্ধান্ত নয়। ডিগ্রি পাসের সিদ্ধান্তের বিষয়টি সবাইকে নিয়েই নেওয়া হয়েছে।’

পেশাদার সাংবাদিকদের সংগঠন ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) সঙ্গে মতবিনিময়কালে মঙ্গলবার (২৮ মে) প্রেস কাউন্সিল চেয়ারম্যান এ সব কথা বলেন। এ সময় সংগঠনের নব-নির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে সাংবাদিকদের মানোন্নয়নের বিভিন্ন দিক নিয়ে তিনি আলোচনা করেন।

এদিন দুপুরে পল্টনের তোপখানায় বাংলাদেশ প্রেস কাউন্সিল মিলনায়তনে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংস্থাটির সচিব শ্যামল চন্দ্র কর্মকার।

বিজ্ঞাপন

মতবিনিময় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সভাপতি মুক্তাদির অনিক ও শুভেচ্ছা বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক জাওহার ইকবাল খান। অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশের আলোর প্রকাশক ও সম্পাদক মফিজুর রহমান খান বাবু, ডিএসইসির সাবেক সভাপতি আশরাফুল ইসলাম ও জাকির হোসেন ইমন, সিনিয়র সদস্য মোশাররফ হোসেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রেস কাউন্সিলের সুপারিনটেনডেন্ট মোহাম্মদ সাখাওয়াত হোসেন।

বাংলাদেশ প্রেস কাউন্সিল আয়োজিত ‘সুশাসন প্রতিষ্ঠায় গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক সেমিনার ও মতবিনিময় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডিএসইসির সহ-সভাপতি আলী ইমাম সুমন, যুগ্ম সম্পাদক মনির আহমাদ জারিফ, কোষাধ্যক্ষ নাজিম উদ-দৌলা সাদী, সাংগঠনিক সম্পাদক শহীদ রানা, দফতর সম্পাদক জাফরুল আলম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. আরিফ আহমেদ।

আরও উপস্থিত ছিলেন ডিএসইসির প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক মো. তারেক হোসেন বাপ্পি, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক নাহিদ হাসান, কল্যাণ সম্পাদক মো. সাফায়েত হোসেন, নারী বিষয়ক সম্পাদক ফারহানা নাজনীন ফ্লোরা। কার্যনির্বাহী সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন শামসুল আলম সেতু, আনজুমান আরা মুন, জেসমিন জাহান, মাশরেকা জাহান মনাসহ ডিএসইসির সদস্য ও বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন