বিজ্ঞাপন

হাইকোর্টে খালাস পেলেন ভূমির কুতুব উদ্দিন

May 29, 2024 | 4:05 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ভুয়া আমমোক্তারনামার মাধ্যমে ১০ কাঠার একটি প্লট তার শ্বশুরসহ কয়েকজন আত্মীয়ের নামে বরাদ্দ করে আত্মসাতের অভিযোগের মামলায় পাঁচ বছরের দণ্ডের বিরুদ্ধে ভূমি মন্ত্রণালয়ের তৎকালীন প্রশাসনিক কর্মকর্তা কুতুব উদ্দিন আহমেদের আপিল মঞ্জুর করে তাকে খালাস দিয়েছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

বুধবার (২৯ মে) বিচারপতি মোহাম্মদ উল্লাহর একক হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। এর আগে, ২৩ মে শুনানি শেষে রায়ের জন্য আজকের দিন (২৯ মে) ধার্য রেখেছিলেন।

আদালতে কুতুব উদ্দিনের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন বাপ্পী।

মামলার বিবরণে জানা যায়, কুতুব উদ্দিনের সরকারি কর্মকর্তা হওয়া সত্ত্বেও ভুয়া আমমোক্তারনামার মাধ্যমে গুলশানে ১০ কাঠার একটি প্লট তার শ্বশুরসহ কয়েকজনের নামে বরাদ্দ করেন।

বিজ্ঞাপন

এ ঘটনায় ২০১৮ সালের ৮ এপ্রিল রাজধানীর গুলশান থানায় কুতুব উদ্দিনের বিরুদ্ধে মামলা করেন দুদকের উপ-পরিচালক মির্জা জাহিদুল আলম। পরে তাকে গ্রেফতার করে দুদক।

এ মামলায় ২০২২ সালের ১৪ ফেব্রুয়ারি কুতুব উদ্দিন আহমেদকে পাঁচ বছরের কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত। এরপর ওই রায়ের বিরুদ্ধে তিনি হাইকোর্টে আপিল করেন।

পরে ২০২২ সালের ১৬ মার্চ নিম্ন আদালতের সাজার বিরুদ্ধে কুতুবের আপিল শুনানির জন্য গ্রহণ করেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/ইআ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন