বিজ্ঞাপন

ভোটকেন্দ্র দখল-সংঘর্ষ: চবি’র ২৩ ছাত্রকে শোকজ

May 29, 2024 | 5:01 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: হাটহাজারী উপজেলা পরিষদ নির্বাচনে ভোটকেন্দ্র দখল নিয়ে ক্যাম্পাসে ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষের ঘটনায় ২৩ শিক্ষার্থীকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিজ্ঞাপন

বুধবার (২৯) তাদের প্রত্যেকের কাছে শোকজ নোটিশ পৌঁছেছে বলে নিশ্চিত করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও সংঘর্ষের ঘটনায় গঠিত তদন্ত কমিটির সদস্য সচিব মোহাম্মদ রিফাত রহমান।

জানতে চাইলে সহকারী প্রক্টর মোহাম্মদ রিফাত রহমান সারাবাংলাকে বলেন, ‘সিসি ক্যামেরার ফুটেজ দেখে এবং আরও তথ্যপ্রমাণ নিয়ে ২৩ জনকে আমরা চিহ্নিত করেছি। তাদের শোকজ করা হয়েছে। মঙ্গলবার নোটিশ ইস্যু করা হয়েছে। তিন কর্মদিবসের মধ্যে তাদের শোকজের জবাব দিতে বলা হয়েছে। জবাব পাওয়ার পর আমরা সেটা ডিসিপ্লিনারি কমিটির বৈঠকে উত্থাপন করব। সেখানে পরবর্তী সিদ্ধান্ত হবে। তদন্তের স্বার্থে আমরা শনাক্ত হওয়া শিক্ষার্থীদের নাম প্রকাশ করছি না।’

শোকজ নোটিশ সংশ্লিষ্ট শিক্ষার্থীদের বিভাগ, ছাত্রাবাস এবং পরিবারের ঠিকানায় পাঠানো হয়েছে বলে জানান তিনি।

বিজ্ঞাপন

হাটহাজারী উপজেলা পরিষদের নির্বাচন চলাকালে গত ২১ মে দুপুর ২টার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র দখলকে কেন্দ্র করে সংঘর্ষে জড়ায় ছাত্রলীগের দু’গ্রুপ। এতে অন্তত ১৪ জন আহত হন। আহতদের একজন এখনো আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

শাটল ট্রেনের বগিভিত্তিক বিজয় গ্রুপের ছাত্রলীগের কর্মীরা চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সভাপতি এস এম রাশেদুল আলমের (মোটর সাইকেল প্রতীক) পক্ষে এবং চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার (সিএফসি) গ্রুপের কর্মীরা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী নোমানের (ঘোড়া প্রতীক) পক্ষে কেন্দ্র দখলের চেষ্টা করেন বলে গণমাধ্যমের ভাষ্য।

ঘটনা তদন্তে সহকারী প্রক্টর এনামুল হককে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসন। সহকারী প্রক্টর মোহাম্মদ রিফাত রহমানকে কমিটির সদস্য সচিব ও আরেক সহকারী প্রক্টর তানভীর হাসানকে সদস্য করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন