বিজ্ঞাপন

ওড়িশী নৃত্যে বর্ষা বন্দনা

May 29, 2024 | 10:26 pm

সারাবাংলা ডেস্ক

চট্টগ্রাম ব্যুরো : নান্দনিক ওড়িশী নৃত্যের মধ্য দিয়ে বর্ষা বন্দনা করেছেন ‘ওড়িশী অ্যান্ড টেগোর ডান্স মুভমেন্ট সেন্টার, চট্টগ্রাম’র একদল নৃত্যশিল্পী। ছন্দে-নৃত্যে উদ্ভাসিত হয়েছে সৌন্দর্য ছড়ানো বর্ষার প্রতিচ্ছবি।

বিজ্ঞাপন

বুধবার (২৯ মে) ঢাকার জাতীয় শিল্পকলা একাডেমি মিলনতায়নে শাস্ত্রীয় সঙ্গীত ও নৃত্য উৎসবের চতুর্থ দিনে মোহনীয় ওড়িশী নৃত্যে হাজারো দর্শকের মাঝে মুগ্ধতা ছড়ান শিল্পীরা।

ওড়িশী অ্যান্ড টেগোর ডান্স মুভমেন্ট সেন্টারের পরিচালক প্রমা অবন্তী সারাবাংলাকে জানান, আডা চৌতাল তাল, রাগ মালহারে আশ্রিত ও বিজন কুমার জৈনের সুরে শ্রী জগন্নাথকে মুদ্রা ও তালে শ্রদ্ধার্ঘ্য নিবেদনের মধ্য দিয়ে মঞ্চে সূচনা করেন শিল্পীরা।

এরপর শিল্পীরা মঞ্চে নিয়ে আসেন বর্ষা পল্লবী। রাগ বৃন্দাবনী সারং ও একতালিতে আশ্রিত বর্ষা পল্লবী পরিবেশন করে শিল্পীরা দর্শকদের মোহাবিষ্ট করে রাখেন। বর্ষা ঋতুতে প্রকৃতির অপরূপ সৌন্দর্য, অঝোর ধারায় বৃষ্টি, ঝিরিঝিরি,প্রকৃতির রূপ, ময়ূরের পেখম তালে নাচ- নৃত্যের মধ্য দিয়ে শিল্পীরা ফুটিয়ে তোলেন।

বিজ্ঞাপন

নৃত্য নিবেদনে ছিলেন ময়ূখ সরকার, অর্জিতা সেন চৌধুরী, ঈষিকা দাশ, বৈশাখী বড়ুয়া, শ্রাবণী ধর ও সরিমা সরকার সৃজা। নৃত্য নির্মাণ ও পরিবেশনায় ছিলেন প্রমা অবন্তী। শব্দে প্রক্ষেপণে ছিলেন অভ্র বড়ুয়া।

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন