বিজ্ঞাপন

বার্সাতে আবারও সফলতা ফেরাতে দৃঢ় প্রত্যয় ফ্লিকের

May 29, 2024 | 11:11 pm

স্পোর্টস ডেস্ক

জাভি হার্নান্দেজকে বরখাস্ত করার পরপরই নিশ্চিত হয়েছিল হান্সি ফ্লিকই হচ্ছেন বার্সেলোনার নতুন কোচ। এবার অফিসিয়ালিই তাকে বার্সার প্রধান কোচ হিসেবে নিয়োগ দেওয়া হলো। দুই বছরের জন্য বার্সেলোনার সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে ফ্লিক প্রথমেই জানালেন ক্লাবটিতে আবারও সফলতা ফেরাতে দৃঢ় প্রত্যয়ী তিনি।

বিজ্ঞাপন

দুই বছরের চুক্তিতে ৫৯ বছর বয়সী ফ্লিককে প্রধান কোচের দায়িত্ব দেওয়ার কথা বুধবার জানায় বার্সেলোনা। কয়েক মাসের নাটকীয় পালাবদলে গত শুক্রবার বরখাস্ত করা হয় জাভিকে।

এদিকে জার্মান জাতীয় দলের কোচের পদ থেকে বরখাস্ত হওয়ার পর থেকে বিশ্রামে ছিলেন ফ্লিক। এবার বার্সেলোনায় কোচিং দিয়ে আবারও ফিরছেন ফুটবলে।

বার্সার দায়িত্ব নিয়েই ফ্লিক বললেন, ‘অসাধারণ এই ক্লাবের হয়ে কাজ শুরু করার জন্য আমি উন্মুখ। এখানে আসার পর থেকে দেখেছি যে, সবাই এই ক্লাবটিকে ভালোবাসে এবং সাফল্যের জন্য তাদের সেরাটা দেয়। অভিজ্ঞ ও প্রতিভাবান তরুণ খেলোয়াড়দের দারুণ মিশ্রণ আছে দলে। আমি মনে করি, আমাদের উন্নতি করার জন্য কাজ করতে হবে। বায়ার্ন মিউনিখের হয়ে আমি কয়েকটি শিরোপা জিতেছি এবং সাফল্যের এই পথচলা বার্সেলোনায় অব্যাহত রাখতে চাই।  একসঙ্গে আমরা অনেক কিছু অর্জন করতে পারি।’

বিজ্ঞাপন

২০১৯/২০ মৌসুমে বায়ার্ন মিউনিখের হয়ে ঐতিহাসিক মৌসুম পার করেন ফ্লিক। ইউরোপিয়ান ট্রেবলের (বুন্দেস লিগা, জার্মান কাপ এবং চ্যাম্পিয়ন্স লিগ) পর জিতেছিলেন আরও সম্ভাব্য সব শিরোপাও। বার্সেলোনার পর দ্বিতীয় দল হিসেবে বছরে ঘরোয়া ও আন্তর্জাতিক মিলিয়ে ছয় শিরোপার সবগুলোই সেবার ঘরে তুলেছিল তারা।

তবে এরপরেই বায়ার্ন বোর্ডের সঙ্গে বনিবনা না হওয়ায় ২০২১ সালে ছাড়েন ক্লাব। তারপর কোচিংয়ে ফেরেন জার্মান জাতীয় দলের কোচিংয়ের মাধ্যমে। তার কোচিংয়ে ২০২২ বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে দলের বিদায়ের পর প্রবল সমালোচনার মুখে পড়েন ফ্লিক। ২০২৩ সালের সেপ্টেম্বরে ঘরের মাঠে প্রীতি ম্যাচে জাপানের কাছে ৪-১ গোলে হারের পর তাকে বরখাস্ত করা হয়।

এদিকে জাভির কোচিংয়ে এই মৌসুমে লা লিগা শিরোপা ধরে রাখতে ব্যর্থ হয় বার্সেলোনা। চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের চেয়ে ১০ পয়েন্টে পিছিয়ে আসর শেষ করে তারা। চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে তারা হেরে যায় স্প্যানিশ সুপার কাপের ফাইনালেও। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টারফাইনাল থেকে তাদের বিদায় করে দেয় পিএসজি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন