বিজ্ঞাপন

দুর্নীতির অভিযোগে রামেবির ৪ কর্মকর্তা বরখাস্ত

May 30, 2024 | 12:10 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ চার কর্মকর্তাকে বহিষ্কার করা হয়েছে। রামেবির ১৬তম সিন্ডিকেট সভায় তাদের সাময়িক বরখাস্ত করা হয়। দুর্নীতি অনুসন্ধানে চার সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে সভায়।

বিজ্ঞাপন

রামেবির উপাচার্য (ভিসি) ডা. এজেডএম মোস্তাক হোসেন বুধবার (২৯ মে) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন।

সাময়িক বরখাস্ত কর্মকর্তারা হলেন- সহকারী কলেজ পরিদর্শক নাজমুল হোসাইন, সেকশন কর্মকর্তা শারমিন আক্তার, উপ-কলেজ পরিদর্শক জোহা মোহাম্মদ মেহেরাব ও পরামর্শক রিয়াজাত হোসেন রিটু।

তদন্ত কমিটির আহ্বায়ক করা হয়েছে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের সদস্য ওমর ফারুক চৌধুরী এমপিকে। এ ছাড়া, সদস্য করা হয়েছে- সিন্ডিকেট সদস্য ও কোষাধ্যক্ষ অধ্যাপক রুস্তম আলী আহমেদ, অধ্যাপক ডা. সানাউল হক মিয়া ও তানজিমুল হককে।

বিজ্ঞাপন

রামেবির ভিসি ডা. মোস্তাক হোসেন বলেন, ‘নানা অনিয়ম ও দুর্নীতির কারণে চারজনকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়েছে সিন্ডিকেট সভায়। তাদের বরখাস্তের চিঠিও দেওয়া হয়েছে। বিষয়টি দ্রুত তদন্ত করে কমিটিকে প্রতিবেদন জমা দেওয়ার জন্য বলা হয়েছে।’

রামেবি সূত্র জানায়, বিনা অনুমতিতে ছুটিতে থাকায় সেকশন কর্মকর্তা শারমিন আক্তার এবং দুর্নীতির সঙ্গে জড়িত থাকার অভিযোগে তার স্বামী সেকশন কর্মকর্তা নাজমুল হককে সাময়িক বরখাস্ত করা হয়। ভূমি অধিগ্রহণের এক বছর আগেই পরামর্শক হিসেবে নিয়োগ পেয়ে টেন্ডারবাজিসহ নানা অভিযোগ ওঠায় পরামর্শক রিয়াজাত হোসেন রিটুকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। এ ছাড়া, চুক্তিভিত্তিক ছয় বার নিয়োগ পেয়ে নানা অনিয়ম-দুর্নীতিতে জড়িয়ে পড়ায় উপ-কলেজ পরিদর্শক জোহা মোহাম্মদ মেহেরাবকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন