বিজ্ঞাপন

বাড্ডায় ভবনে বিস্ফোরণ, নিহত ১

May 30, 2024 | 9:13 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর মধ্যবাড্ডায় একটি তিনতলা ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে সোলেমান (৩০) নামে একজন নিহত হয়েছেন। এ সময় শান্তা বেগম (২৭) নামে এক নারী আহত হয়েছেন। তাকে শেখ হাসিনা জাতিয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩০ মে) ভোর সকাল সোয়া ৬টার দিকে বাড্ডার ডিআইটি রোডের ওই ভবনটির নিচ তলায় এ ঘটনা ঘটে।

নিহত সোলায়মানের বাড়ি ময়মনসিংহের ফুলবাড়িয়া থানার পলাশতলি গ্রামে। তার বাবার নাম মনসুর আলী। তিনি ওই বাসার বিপরীত পাশে বাড্ডা কাবাব রেস্তোরায় কাজ করতেন এবং সেখানেই থাকতেন।

ফায়ার সার্ভিস সদর দফতরের মিডিয়া শাখার কর্মকর্তা শাহজাহান শিকদার এ তথ্য নিশ্চিত করে জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, গ্যাস সিলিন্ডার লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে তদন্ত করে নিশ্চিত হওয়া যাবে।

বিজ্ঞাপন

ফায়ার সার্ভিসের বারিধারা স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার সৈয়দ মনিরুল ইসলাম জানান, সকাল ৬টা ৪৩ মিনিটে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, বাসাটির নিচতলায় বিস্ফোরণ হয়েছে। এ সময় ওই বাড়ির সামনের রাস্তা থেকে উদ্ধার করা হয় সোলেমান নামের ওই যুবকের মরদেহ।

এদিকে দগ্ধ গার্মেন্টস কর্মী শান্তার স্বামী মো. নাসির হাওলাদার জানান, তারা স্বামী-স্ত্রী ওই বাড়ির নিচতলায় ভাড়া বাসায় থাকেন। শান্তা স্থানীয় একটি গার্মেন্টসে চাকরি করেন আর নাসির মাছের আড়তে কাজ করেন। রাতে খাওয়া-দাওয়া করে ঘুমিয়ে ছিলেন তারা। ভোর ৫টার দিকে ঘুম থেকে উঠেই কাজে চলে যান নাসির। তখনও ঘুমিয়ে ছিলেন শান্তা। কিছুক্ষণ পর তিনি খবর পান, তাদের বাসায় বিকট শব্দে বিস্ফোরণ হয়েছে।

সঙ্গে সঙ্গে তিনি বাসায় গিয়ে দেখেন দগ্ধ অবস্থায় পরে আছেন শান্তা। তার সারা শরীর পুড়ে গেছে। তাকে ভিড় করে লোকজন দাঁড়িয়ে আছে। তখন তিনি শান্তাকে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসেন।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, গত বুধবার রাতে বাসায় গ্যাসের গন্ধ পান। গন্ধটি তাদের বাসার রান্নাঘরের থেকেও বের হতে পারে অথবা বাসার সামনে রাস্তা খুড়ে কাজ চলছে সেখান থেকেও গ্যাস বের হয়ে থাকতে পারে।

বাড্ডা থানার উপ পরিদর্শক (এসআই) আবু জাফর জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে।

সারাবাংলা/জিএস/এসএসআর/ইআ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন