বিজ্ঞাপন

মালয়েশিয়ায় ২ বিলিয়ন ডলার বিনিয়োগ করবে গুগল

May 30, 2024 | 12:03 pm

তথ্যপ্রযুক্তি ডেস্ক

মালয়েশিয়ায় দুই বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগের ঘোষণা দিয়েছে গুগল। দেশটিতে ডাটা সেন্টার ও ক্লাউড অঞ্চল স্থাপনে এই অর্থ বিনিয়োগ করবে মার্কিন প্রযুক্তি জায়ান্ট গুগল।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩০ মে) গুগল মালয়েশিয়ার কান্ট্রি ডিরেক্টর ফারহান এস কুরেশি তার ব্লগ পোস্টে বলেন, এই বিনিয়োগ শুধু অবকাঠামো বিষয়েই নয়, এটি ব্যবসা, শিক্ষাবিদ এবং প্রত্যেক মালয়েশিয়ানের জন্য নতুন সম্ভাবনার দ্বার খুলবে।

মালয়েশিয়া সরকার বলেছে, গুগলের এই নগদ অর্থ মালয়েশিয়ার স্বাস্থ্যসেবা, শিক্ষা এবং অর্থসহ বিভিন্ন সেক্টরে সাড়ে ২৬ হাজারের বেশি চাকরি তৈরি করবে।

এ ব্যাপারে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম বলেছেন, মালয়েশিয়ায় গুগলের প্রথম ডেটা সেন্টার এবং ক্লাউড অঞ্চলের উন্নয়ন সম্পর্কিত বিনিয়োগ প্রমাণ করে যে দেশের অর্থনৈতিক শক্তি এবং সংস্থানে সরকারের সুস্পষ্ট পরিকল্পনা রয়েছে। নতুন বিনিয়োগকারীদের কাছে আকর্ষণীয় দেশ মালয়েশিয়া।

বিজ্ঞাপন

গুগলের এই বিনিয়োগের ঘোষণা এমন এক সময় এসেছে, যখন প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম সেমিকন্ডাক্টর শিল্পের জন্য কমপক্ষে ১০৭ বিলিয়ন ডলার বিনিয়োগের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছেন। এর কয়েক সপ্তাহ আগে গুগলের প্রতিদ্বন্দ্বী মাইক্রোসফট মালয়েশিয়ায় কৃত্রিম বুদ্ধিমত্তা এবং ক্লাউড কম্পিউটিংয়ে ২.২ বিলিয়ন বিনিয়োগের ঘোষণা দিয়েছে।

সারাবাংলা/আইই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন