বিজ্ঞাপন

বাংলাদেশের উচ্ছ্বসিত প্রশংসা মার্কিন প্রতিনিধি দলের অতুল কেশপের

May 30, 2024 | 1:12 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: সম্প্রতি যুক্তরাষ্ট্রের একটি উচ্চপর্যায়ের প্রতিনিধিদল ঢাকা সফর করে। চার দিনের ওই সফরের সময় ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের প্রতিনিধিদল সোমবার (২৭ মে) সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে।

বিজ্ঞাপন

সফর শেষে ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের প্রেসিডেন্ট অতুল কেশাপ ঢাকায় তার সফর নিয়ে একটা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন।

এতে তিনি বলেছেন, ‘বিস্ময়কর বাংলাদেশে চমৎকার এবং অনুপ্রেরণাদায়ক সফরের কিছু দৃশ্য, যেখানে অনেক কঠিন প্রতিকূলতা কাটিয়ে উঠে অর্থনৈতিক প্রবৃদ্ধি টিকে আছে, মানুষের জীবন উন্নত হচ্ছে এবং সাড়ে ১৭ কোটি মানুষের দেশটি একটি উজ্জ্বল ভবিষ্যৎ সামনে রয়েছে।’

তার ফেসবুকের পোস্টে বাংলাদেশ সফরের সময় তোলা প্রায় ৭০টি ছবি সংযুক্ত করেছেন অতুল কেশাপ।

বিজ্ঞাপন

এর আগে গত সোমবার (২৭ মে) সকালে গণভবনে ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের ওই সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মার্কিন প্রতিনিধিদলকে জানান, ২০৪১ সালের মধ্যে একটি ‘স্মার্ট নেশন’ হয়ে ওঠার আকাঙ্ক্ষা পোষণ করে বাংলাদেশ।

তিনি বলেন, আমাদের বৈশ্বিক প্রতিযোগিতা বাড়াতে এবং রফতানি ভিত্তি সম্প্রসারণে আপনাদের সমর্থন প্রয়োজন।

নবায়নযোগ্য জ্বালানি, জাহাজ নির্মাণ, অটোমোবাইলস, ফার্মাসিউটিক্যালস, হালকা ও ভারী যন্ত্রপাতি, রাসায়নিক সার, আইসিটি, সামুদ্রিক সম্পদ এবং চিকিৎসা সরঞ্জামসহ সম্ভাবনাময় ক্ষেত্রগুলোতে মার্কিন ব্যবসায়ীদের বিনিয়োগ করার আমন্ত্রণ জানান প্রধানমন্ত্রী।

বিজ্ঞাপন

ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের চেয়ারম্যান স্টিভেন কোবোস ওই সভায় স্বাগত বক্তব্য দেন। ধন্যবাদ জ্ঞাপন করেন ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের প্রেসিডেন্ট অতুল কেশপ।

সারাবাংলা/আইই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন