বিজ্ঞাপন

রংপুর সিটির কাউন্সিলর শিপলুর বরখাস্তের আদেশ বহাল

May 30, 2024 | 1:03 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রংপুর সিটি করপোরেশন কাউন্সিলর জাকারিয়া আলম শিপলুকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত বহাল রেখেছেন আপিল বিভাগ।

বিজ্ঞাপন

এ সংক্রান্ত এক আবেদন নিষ্পত্তি করে বুধবার (২৯ মে) বিচারপতি এম ইনায়েতুর রহিমসহ চার বিচারপতির আপিল বিভাগ (বেঞ্চ-২) এ আদেশ দেন।

আদালতে আবেদনকারী আনোয়ারুল ইসলামের পক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। সঙ্গে ছিলেন মো. লতিফুর রহমান।

অন্যদিকে জাকারিয়া আলম শিপলুর পক্ষে ছিলেন অ্যাডভোকেট অন রেকর্ড আইনজীবী আলী আজম।

বিজ্ঞাপন

আদেশের বিষয়ে আইনজীবী মো. লতিফুর রহমান বলেন, রংপুর সিটি কর্পোরেশনের কাউন্সিলর জাকারিয়া আলম শিপলুকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত বহাল রেখেছেন আপিল বিভাগ। এ আদেশের ফলে তিনি বরখাস্তই থাকছেন।

রিট আবেদন থেকে জানা যায়, জাল দলিল তৈরি করে সড়ক ও জনপথ বিভাগের জমি বিক্রির অভিযোগে মামলায় দণ্ডপ্রাপ্ত হওয়ায় গত বছরের ১৬ মে স্থানীয় সরকার মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনের মাধ্যমে রংপুর সিটি কর্পো‌রেশনের কাউন্সিলর জাকারিয়া আলম শিপলুকে সাময়িক বরখাস্ত করে।

পরে এ বরখাস্তের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন জাকারিয়া আলম শিপলু। ওই রিটের শুনানি নিয়ে ২০২৩ সালের ২১ জুন সাময়িক বরখাস্তের আদেশটি তিন মাসের জন্য স্থগিত করে দেয়।

বিজ্ঞাপন

এরপর হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন আনোয়ারুল ইসলাম নামে একজন ভুক্তভোগী।

তার আবেদনের শুনানি নিয়ে ২০২৩ সালের ১৭ জুলাই চেম্বার আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করে বিষয়টি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন।

আপিল বিভাগের দুই নম্বর বেঞ্চে শুনানি শেষে চেম্বার বুধবার আদালতের আদেশ বহাল রেখে আবেদনটি নিষ্পত্তি করে দেন।

গত বছরের ১৬ মে রংপুরের কাউন্সিলর ও আওয়ামী লীগের তাজহাট মেট্রোপলিটন থানার সাধারণ সম্পাদক জাকারিয়া আলম শিপলুকে সাময়িক বহিষ্কার করে স্থানীয় সরকার বিভাগ। স্থানীয় সরকার বিভাগের প্রকাশিত ওই

বিজ্ঞাপন

প্রজ্ঞাপনে বলা হয়, রংপুর সিটি কর্পো‌রেশনের ১৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জাকারিয়া আলম শিপলুর বিরুদ্ধে রংপুর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত এক বছর সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ড প্রদান করে। যে কারণে স্থানীয় সরকার বিভাগ তাকে বরখাস্ত করে।

সারাবাংলা/কেআইএফ/ইআ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন