বিজ্ঞাপন

জিয়ার মৃত্যুবার্ষিকীতে রাজধানীর বিভিন্ন স্পটে খাবার বিতরণ

May 30, 2024 | 4:07 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজধানীর বেশ কয়েকটি স্পটে খাবার বিতরণ করেছে বিএনপি। বৃহস্পতিবার (৩০ মে) সকাল ৯টা থেকে খাবার বিতরণ কার্যক্রম শুরু হয়।

বিজ্ঞাপন

জিয়ার সমাধিতে শ্রদ্ধা নিবেদনের পর দুপুরে আগারগাঁও লায়ন চক্ষু হাসপাতাল, হাইকোর্ট মাজার প্রাঙ্গণে, সেগুন বাগিচা, শাহজাহানপুর, নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়সহ একাধিক স্পটে দুঃস্থদের মধ্যে খাবার বিতরণের কর্মসূচির উদ্বোধন করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এই সময়ে বিএনপি মহাসচিবের সঙ্গে ছিলেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, মহানগরের দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, সদস্য সচিব রফিকুল আলম মজনু, উত্তরের সদস্য সচিব আমিনুল হকসহ অন্যান্যরা।

এছাড়া মিরপুরের পল্লবী শপিং সেন্টারসহ রাজধানীর বিভিন্ন স্থানে বিএনপি মহানগর উত্তর-দক্ষিণের উদ্যোগে দুঃস্থদের মধ্যে খাবার বিতরণের কর্মসূচি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির অন্যান্য সদস্য।

এর আগে, সকালে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের নিচে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প খোলা হয়েছে। দিনব্যাপী এই ক্যাম্পে বিশেষজ্ঞ চিকিৎসকরা দুঃস্থ রোগীদের দেখে বিনামূল্যে ঔষধ দিচ্ছে।

বিজ্ঞাপন

কেন্দ্রীয়ভাবে বিএনপিসহ অঙ্গসংগঠনগুলো পোস্টার প্রকাশ করেছে। পত্র-পত্রিকায় প্রকাশ করা হয় বিশেষ ক্রোড়পত্র। নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় ও গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হয়। নেতা-কর্মীরা বুকে কালো ব্যাজ লাগিয়েছেন।

১৯৮১ সালের ৩০ মে চট্টগ্রাম সার্কিট হাউজে সেনাবাহিনীর একদল সদস্যের অভ্যুত্থানে নিহত হন রাষ্ট্রপতি জিয়াউর রহমান। সেই থেকে এই দিনকে ‘শাহাদাৎ’ দিবস হিসেবে পালন করে আসছে বিএনপি। দিবসটি উপলক্ষে সকালে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় এবং গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে কালো পতাকা উত্তোলন করা হয়।

আগে শাহাদাৎ বার্ষিকীতে খালেদা জিয়াই দলের প্রতিষ্ঠার কবরে গিয়ে পুষ্পমাল্য অর্পণ করতেন। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দুর্নীতি মামলায় সাজায় কারাবন্দি হওয়ার পর থেকে দলের মহাসচিব স্থায়ী কমিটির সদস্যদের নিয়ে এই কর্মসূচি পালন করছেন।

বিজ্ঞাপন

বিএনপি ছাড়াও ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ, মুক্তিযোদ্ধা দল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, কৃষক দল, মহিলা দল, তাঁতীদল, মৎস্যজীবী দল, ডক্টরস অ্যাসোসিয়েশন, ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন, সম্মিলিত পেশাজীবী পরিষদসহ বিভিন্ন অঙ্গসংগঠনের পক্ষ থেকে আলাদা আলাদাভাবে জিয়ার কবরে পুষ্পার্ঘ্য অর্পণ করে।

সারাবাংলা/এজেড/আইই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন