বিজ্ঞাপন

বিশ্বকাপজয়ী কোচকেই নিয়োগ দিল বিসিবি

June 1, 2024 | 12:19 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

প্রত্যাশিত সাফল্য পেতে পুরনো এবং পরীক্ষিত কোচের ওপরই ভরসা রাখল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী যুব বিশ্বকাপকে সামনে রেখে সাবেক কোচ নাভিদ নাওয়াজকেই ফিরিয়ে আনল বিসিবি। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের হেড কোচ হিসেবে আবারও নিয়োগ দেওয়া হয়েছে এই শ্রীলংকানকে। তার কোচিংয়েই ২০২০ সালে যুব বিশ্বকাপ জিতেছিল বাংলাদেশ। বৈশ্বিক পর্যায়ে ক্রিকেটে বাংলাদেশের যেটা একমাত্র শিরোপা।

বিজ্ঞাপন

অনূর্ধ্ব-১৯ দলের কোচ হওয়ার দৌড়ে ভারতের ওয়াসিম জাফর ও পাকিস্তানের ইজাজ আহমেদও ছিলেন। কিন্তু শেষ পর্যন্ত পরীক্ষিত নাওয়াজকেই বেছে নিল বিসিবি। আগামী ১ জুলাই থেকে দায়িত্ব শুরু করবেন নাওয়াজ। তার চুক্তির মেয়াদ ২০২৬ সাল পর্যন্ত।

শনিবার (১ জুন) এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি। অনূর্ধ্ব-১৯ দলের হেড কোচের পাশাপাশি বিসিবির গেম ডেভেলপমেন্টের আওতাধীন বয়সভিত্তিক দলগুলোর ব্যাটিং কোচ হিসেবেও দায়িত্ব পালন করবেন নাভিদ নাওয়াজ।

গত যুব বিশ্বকাপে বাংলাদেশের হেড কোচ ছিলেন স্টুয়ার্ট ল, ব্যাটিং কোচ ছিলেন ওয়াসিম জাফর। গত বিশ্বকাপে প্রত্যাশা পূরণ হয়নি বাংলাদেশের। বাদ পরতে হয়েছে দ্বিতীয় পর্ব থেকেই। স্টুয়ার্ট  ল পরে যুক্তরাষ্ট্র ক্রিকেট দলের দায়িত্ব নিয়েছেন। তার জায়গায় আবারও নাভিদ নাওয়াজকে ফিরিয়ে আনল বিসিবি।

বিজ্ঞাপন

এর আগে ২০১৯ সালে প্রথমবার বাংলাদেশ যুব দলের হেড কোচ হয়েছিলেন নাওয়াজ। সেই বছর এশিয়া কাপে রানার্সআপ হয়েছিল বাংলাদেশ যুব দল। পরের বছর বিশ্বকাপই জিতেছিল বাংলাদেশি যুবারা।

পরের বিশ্বকাপটাও নাওয়াজের অধিনেই খেলেছে বাংলাদেশ যুব দল। কিন্তু সাফল্য পায়নি সেবার। বিসিবি তাই আর চুক্তিও নবায়ন করেনি। নাওয়াজ পরে শ্রীলংকা জাতীয় দলের সহকারী কোচ হিসেবে নিয়োগ পান। কিছুদিন আগ পর্যন্তও সেই দায়িত্বে  ছিলেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন