বিজ্ঞাপন

ইতিহাস গড়ে রেকর্ড ১৫তম চ্যাম্পিয়নস লিগ জিতল রিয়াল

June 2, 2024 | 2:57 am

স্পোর্টস ডেস্ক

ওয়েম্বলির ফাইনালে ফেভারিট ছিলেন তারাই। রেকর্ড ১৪টি শিরোপা জেতা রিয়াল মাদ্রিদের সামনে ছিল নিজেদের ছাড়িয়ে যাওয়ার সুযোগ। চ্যাম্পিয়নস লিগের ফাইনালে নতুন করে ইতিহাস লিখলো কার্লো আনচেলত্তির দল। দানি কারভাহাল ও ভিনিসিয়াস জুনিয়রের গোলে বরুশিয়া ডর্টমুন্ডকে ২-০ গোলে হারিয়ে রেকর্ড ১৫তম চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতে ইতিহাস গড়ল রিয়াল মাদ্রিদ।

বিজ্ঞাপন

অথচ গল্পটা অন্যভাবে লেখা হতে পারত। ফাইনালের প্রথমার্ধে রিয়ালকে পাত্তাই দেয়নি ডর্টমুন্ড। একের পর এক আক্রমণ সাজিয়ে রিয়াল রক্ষণভাগকে পুরোটা সময় ব্যস্ত রেখেছে ডর্টমুন্ড ফরোয়ার্ডরা। দারুণ কিছু সুযোগ পেলেও সেটা থেকে গোল আদায় করে নিতে পারেননি তারা। নিজেদের ব্যর্থতার সাথে ভাগ্যকেও দুষতে পারে জার্মান ক্লাবটি।

২১ মিনিটে সুযোগ নষ্ট করেন অ্যাডেয়েমি। দুই মিনিট পর ফুলক্রুগের শট পোস্টে লেগে ফিরে আসলে এগিয়ে যাওয়া হয়নি রিয়ালের। ২৮ মিনিটে দুর্দান্ত এক সেভে আবারও ফুলক্রুগকে হতাশ করেন কোর্তোয়া। প্রথমার্ধে শেষ পর্যন্ত আর গোলের দেখা পায়নি ডর্টমুন্ড। অন্যদিকে প্রথম ৪৫ মিনিটে একটিও শট গোলপোস্টের দিকে নিতে পারেনি রিয়াল!

দ্বিতীয়ার্ধে অবশ্য বদলে যায় দৃশ্যপট। চিরচেনা রিয়াল মাদ্রিদ আক্রমণের মাধ্যমে নিজেদের অবস্থান জানান দেয়। ডর্টমুন্ডও বেশ কয়েকটি আক্রমণ সাজিয়েছে। তবুও গোলের দেখা পাচ্ছিল না দুই দলের কেউই। অবশেষে ৭৪ মিনিটে ভাঙে ডেডলক। বিদায়ী ম্যাচ খেলতে নামা টনি ক্রুসের কর্নার থেকে দারুণ এক হেডে রিয়ালকে এগিয়ে দেন দানি কারভাহালা, উল্লাসে ভাসে মাদ্রিদ শিবির।

বিজ্ঞাপন

এরপর ৮৩ মিনিটে রক্ষণভাগের ভুলে বক্সের ভেতর বল পান ভিনিসিয়াস জুনিয়র। সেখান থেকে গোল করে দলের শিরোপা নিশ্চিত করেন এই ব্রাজিলিয়ান। শেষ পর্যন্ত ২-০ গোলে জিতেই রেকর্ড ১৫তম চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত করল রিয়াল।

সারাবাংলা/এফএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন