বিজ্ঞাপন

প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রকে ১৯৫ রানের টার্গেট দিল কানাডা

June 2, 2024 | 8:21 am

স্পোর্টস ডেস্ক

টি-২০ বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে যুক্তরাষ্ট্রের ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে যুক্তরাষ্ট্র ও কানাডা। টুর্নামেন্টের প্রথম ম্যাচে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন যুক্তরাষ্ট্রের অধিনায়ক। তবে ব্যাট হাতে দুর্দান্ত কানাডা সেই সিদ্ধান্তকে ভুল প্রমাণিত করেছে। নবনীত ঢালিওয়াল ও নিকোলাস কিরটনের দুর্দান্ত হাফ সেঞ্চুরিতে প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রকে ১৯৫ রানের বিশাল টার্গেট দিয়েছে কানাডা।

বিজ্ঞাপন

ব্যাটিংয়ে নেমে অ্যারন জনসন ও নবনীত ঢালিওয়াল ওপেনিং জুটিতে তোলেন ৪৩ রান। তাদের এই জুটি ভাঙে ১৬ বলে ২৩ রান করা জনসন ফিরলে। প্রতাপ সিংও খুব বেশি করতে পারেননি। অন্য প্রান্তে অবশ্য যুক্তরাষ্ট্রের বোলারদের উপর চড়াও হয়ে রানের গতি বাড়িয়েছেন। এবারের বিশ্বকাপের প্রথম হাফ সেঞ্চুরিও তুলে নিয়েছেন তিনি। তার ঝড়ো ব্যাটিংয়ের সুবাদেই কানাডার স্কোর ১০০ পেরোয়।

৬টি চার ও তিন ছক্কায় সাজানোর ঢালিওয়ালের ইনিংস থামে ৪৪ বলে ৬১ রান করে। তাঁকে ফেরান কোরি অ্যান্ডারসন। ঢালিওয়াল ফিরলেও রানের গতি কমেনি। কিরটন ও শ্রেয়াস মোভার জুটির কল্যাণে স্কোর ১৯০ পেরিয়েছে। ঢালিওয়ালের মতো ফিফটি পেয়েছেন কিরটনও। ৩ চার ও ২ ছক্কায় ৩১ বলে ৫১ করেছেন কিরটন।

শেষের দিকে মোভা- দিলপ্রিতের কল্যাণে কানাডার স্কোর দাঁড়ায় ৫ উইকেটে ১৯৪ রান। যুক্তরাষ্ট্রের হয়ে একটি করে উইকেট নিয়েছেন অ্যান্ডারসন, আলি খান ও হারমিত সিং।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/এফএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন