বিজ্ঞাপন

দুর্দান্ত রান তাড়ায় জয় দিয়েই বিশ্বকাপ শুরু যুক্তরাষ্ট্রের

June 2, 2024 | 9:59 am

স্পোর্টস ডেস্ক

টি-২০ বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ১৯৪ রানের বিশাল সংগ্রহ দাড় করিয়েছিল কানাডা। তবে সেই লক্ষ্য দুর্দান্ত এক রান তাড়ায় টপকে গেল স্বাগতিক দেশ যুক্তরাষ্ট্র। আন্দ্রিস গাউস ও অ্যারন জোনসের দুর্দান্ত দুই ইনিংসে কানাডার বিপক্ষে ৭ উইকেটের জয় দিয়েই বিশ্বকাপ যাত্রা শুরু করল যুক্তরাষ্ট্র।

বিজ্ঞাপন

বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শুরু একদমই ভালো হয়নি যুক্তরাষ্ট্রের। ইনিংসের দ্বিতীয় বলেই শূন্য রানে ফেরেন স্টিভেন টেলর। মোনাক প্যাটেলও নিজের ইনিংস খুব বেশি বড় করতে পারেননি। ৪২ রানে ২ উইকেট হারিয়েছিল তারা।

এরপরই শুরু গাউস-জোনসের সেই দুর্দান্ত জুটির। কানাডার বোলারদের উপর তান্ডব চালিয়ে এই দুই ব্যাটার ঝড়ের গতিতে রান তুলেছেন। এই সময় দুজনই তুলে নেন হাফ সেঞ্চুরি। ১৩১ রানের অবিশ্বাস্য এক জুটিতে যুক্তরাষ্ট্রের জয় অনেকটাই নিশ্চিত হয়ে যায়। ৭ চার ও তিন ছক্কায় ৪৬ বলে ৬৫ রান করে আউট হন গাউস।

গাউস ফিরলেও অবিচল ছিলেন জোনস। শেষ পর্যন্ত দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন তিনি। ৪টি চার ও ১০টি ছক্কায় মাত্র ৪০ বলে ৯৪ রানে অপরাজিত ছিলেন জোনস। তার স্ট্রাইক রেট ছিল ২৩৫! দারুণ এই ইনিংসের জন্য ম্যাচসেরাও হয়েছেন তিনি। শেষ পর্যন্ত ১৪ বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় যুক্তরাষ্ট্র।

বিজ্ঞাপন

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে কানাডা তোলে ১৯৪ রান। অ্যারন জনসন ও নবনীত ঢালিওয়াল ওপেনিং জুটিতে তোলেন ৪৩ রান। তাদের এই জুটি ভাঙে ১৬ বলে ২৩ রান করা জনসন ফিরলে। প্রতাপ সিংও খুব বেশি করতে পারেননি। অন্য প্রান্তে অবশ্য যুক্তরাষ্ট্রের বোলারদের উপর চড়াও হয়ে রানের গতি বাড়িয়েছেন। এবারের বিশ্বকাপের প্রথম হাফ সেঞ্চুরিও তুলে নিয়েছেন তিনি। তার ঝড়ো ব্যাটিংয়ের সুবাদেই কানাডার স্কোর ১০০ পেরোয়।

৬টি চার ও তিন ছক্কায় সাজানোর ঢালিওয়ালের ইনিংস থামে ৪৪ বলে ৬১ রান করে। তাঁকে ফেরান কোরি অ্যান্ডারসন। ঢালিওয়াল ফিরলেও রানের গতি কমেনি। কিরটন ও শ্রেয়াস মোভার জুটির কল্যাণে স্কোর ১৯০ পেরিয়েছে। ঢালিওয়ালের মতো ফিফটি পেয়েছেন কিরটনও। ৩ চার ও ২ ছক্কায় ৩১ বলে ৫১ করেছেন কিরটন।

শেষের দিকে মোভা- দিলপ্রিতের কল্যাণে কানাডার স্কোর দাঁড়ায় ৫ উইকেটে ১৯৪ রান। যুক্তরাষ্ট্রের হয়ে একটি করে উইকেট নিয়েছেন অ্যান্ডারসন, আলি খান ও হারমিত সিং।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন