বিজ্ঞাপন

খুলনার ৩ উপজেলায় ভোটের মাঠ সরগরম

June 2, 2024 | 3:39 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

খুলনা: আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে আগামী ৫ জুন খুলনার তিন উপজেলায় ভোটগ্রহণ হবে। প্রতীক বরাদ্দ পেয়ে নির্বাচনি প্রচারে ব্যস্ত সময় পার করছেন রূপসা, বটিয়াঘাটা ও দাকোপ উপজেলার প্রার্থীরা। ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট চাইছেন তারা। ভোটারদের মন জয়ে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। প্রার্থীরা নিজ নিজ কর্মী-সমর্থকদের নিয়ে সকাল থেকে গভীর রাত পর্যন্ত চষে বেড়াচ্ছেন নির্ধারিত নির্বাচনি এলাকা।

বিজ্ঞাপন

তিনটি উপজেলার মধ্যে রূপসা নিয়ে জেলাব্যাপী ভোটের আকর্ষণ থাকে সবচেয়ে বেশি। এই উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এবারের নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. কামাল উদ্দিন বাদশা (টেলিফোন), উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম হাবিবুর রহমান (দোয়াত কলম), উপজেলা আওয়ামী লীগের সদস্য ও বঙ্গবন্ধু কলেজের সাবেক অধ্যক্ষ সরদার ফেরদৌস আহম্মেদ (কাপ পিরিচ), ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য ও জেলা যুবলীগ নেতা মো. কামরুজ্জামান মোল্লা (আনারস), রূপসা উপজেলা জাতীয় পার্টির সভাপতি ও জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য আব্দুল ওয়াদুদ মোড়ল (ঘোড়া) এবং রূপসা উপজেলা যুবলীগের সদস্য মো. নোমান ওসমানী রিচি (মোটরসাইকেল) প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

ভাইস চেয়ারম্যান পদে আবদুল্লাহ যোবায়ের (তালা), হিরন আহম্মেদ (টিউবওয়েল) ও ইদ্রিস আলী হাওলাদার (ব‌ই)। মহিলা ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন- ফারহানা আফরোজ মনা (কলস) ও শারমিন সুলতানা রুনা (প্রজাপতি)।

বিজ্ঞাপন

দাকোপ উপজেলা পরিষদ নির্বাচনে মোট ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে চারজন চেয়ারম্যান, সাতজন ভাইস চেয়ারম্যান ও পাঁচজন মহিলা ভাইস চেয়ারম্যান।

নির্বাচনে চেয়ারম্যান পদে লড়ছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আবুল হোসেন (ঘোড়া), উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি শেখ যুবরাজ (আনারস), অচিন্ত্য কুমার মন্ডল (দোয়াত কলম), সাইফুল ইসলাম (চিংড়ি মাছ) প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

বিজ্ঞাপন

ভাইস চেয়ারম্যান পদে কিশোর কুমার রায় (মাইক), অ্যাডভোকেট দেবপ্রসাদ বৈদ্য (টিউবওয়েল), দেবাশীষ রায় (বই), সুনীল মন্ডল (তালা), তাপস জোয়ার্দার (চশমা), জাহিদুর রহমান মিল্টন (বৈদ্যুতিক বাল্প) ও জাহাঙ্গীর মোল্লা (টিয়াপাখি) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান বিথীকা রায় (প্রজাপতি), মলিনা রায় (কলস), অ্যাডভোকেট সুভদ্রা রায় (হাঁস), জয়ন্তী রায় (পদ্মফুল) ও ফাতেমা আক্তার (ফুটবল) প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করছেন।

বটিয়াঘাটা উপজেলা পরিষদ নির্বাচনে মোট ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে ছয়জন চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান চারজন ও মহিলা ভাইস চেয়ারম্যান তিনজন।

নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ নেতা মো. মোতাহার হোসেন শিমু (ঘোড়া), জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক শ্রীমন্ত অধিকারী রাহুল (টেলিফোন), নিতাই গাইন (দোয়াত কলম), আ’লীগ নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান জিএম মিলন (চিংড়ী মাছ), মো. শাওন হাওলাদার (আনারস) ও আ’লীগ নেতা। শেখ রাসেল কবির (মোটরসাইকেল) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিজ্ঞাপন

ভাইস চেয়ারম্যান পদে জুবাইরুল হক জুবায়ের (চশমা), তুহিন রায় (টিয়াপাখি), অরিন্দম গোলদার (তালা) ও মো. মোসারেফ হোসেন মুসা (টিউবওয়েল) প্রতীক নিয়ে লড়বেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বুলু রায় গাঙ্গুলী (কলস), চঞ্চলা মন্ডল (গোলাপ ফুল) ও রুনা লায়লা (হাঁস) প্রতীক নিয়ে নির্বাচন অংশগ্রহণ করছেন।

রূপসা উপজেলার ৫ নম্বর ঘাটভোগ ইউনিয়নের বাসিন্দা কমলেশ সাহা বলেন, ‘আমরা ভালো প্রার্থী চাই। যাতে আমরা ভালোভাবে চলাফেরা করতে পারি। হিন্দু-মুসলমান একসঙ্গে শান্তিপূর্ণভাবে বসবাস করতে পারি। কোনো ঝামেলা না হয়। সুষ্ঠু নির্বাচনটা হবে। সঠিকভাবে যেন গণনা হয়। এতটুকু আমাদের জন্য ভালো হবে।’

বটিয়াঘাটা উপজেলায় সুরখালী ইউনিয়নের বাসিন্দা অশোক নন্দী বলেন, ‘আমরা চাই ভোটের পর যেন সবাই মিলেমিশে থাকতে পারি। ভোট যে যাকে ইচ্ছা দিক। ভালো লোক নির্বাচিত হোক৷’

খুলনা জেলা নির্বাচন কর্মকর্তা ফারাজী বেনজীর আহম্মেদ জানান, ‘ষষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে আগামী ৫ জুন খুলনা জেলার রূপসা, বটিয়াঘাটা ও দাকোপ উপজেলায় ভোটগ্রহণ হবে। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্নের লক্ষ্যে সবধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।’

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন