বিজ্ঞাপন

চেক প্রতারণা: ইভ্যালির রাসেল-শামীমার কারাদণ্ড

June 2, 2024 | 7:13 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চেক প্রতারণার মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনকে এক বছর করে কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। একই রায়ে আদালত তাদের চেক সমপরিমাণ ১ লাখ ৮০ হাজার টাকা অর্থদণ্ড দেন।

বিজ্ঞাপন

রোববার (২ জুন) চট্টগ্রাম মহানগর সপ্তম যুগ্ম দায়রা জজ মো. মহিউদ্দিন এ রায় দেন।

মামলার নথি পর্যালোচনা করে জানা যায়, ২০২১ সালের এপ্রিল মাসে জসিম উদ্দিন নামে এক ব্যক্তি মোটরসাইকেল কেনার জন্য ইভ্যালিকে ১ লাখ ৮০ হাজার টাকা দেন। কিন্তু ইভ্যালি কোনো মোটরসাইকেল বুঝিয়ে দিতে না পারায় ২০২১ সালের ২৮ জুলাই তাকে একটি চেক দিয়েছিল। একই বছরের ১ নভেম্বর জসিম ব্যাংকে চেক নিয়ে গেলে সেটা প্রত্যাখান হয়। এ ঘটনায় জসিম বাদী হয়ে ২ নভেম্বর রাসেল ও তার স্ত্রীর বিরুদ্ধে চট্টগ্রাম আদালতে মামলা করেন। মামলার শুরু থেকেই রাসেল ও শামীমা আদালতে অনুপস্থিত ছিলেন। তাদের অনুপস্থিতিতেই আদালত এ রায় দেন।

আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর এম এস হোসেন সাহেদ সারাবাংলাকে জানান, ইভ্যালির সিইও রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনের বিরুদ্ধে চেক প্রতারণার অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত তাদের প্রত্যেককে এক বছরের কারাদণ্ড এবং ১ লাখ ৮০ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দিয়েছেন।

বিজ্ঞাপন

রায়ের সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন না। তাদের বিরুদ্ধে সাজা পরোয়ানা জারির আদেশ দিয়েছেন আদালত।

বাদীর আইনজীবী শাহরিয়ার ইয়াছির আরাফাত সারাবাংলাকে বলেন, ‘চেক ডিজঅনারের মামলায় আদালত রাসেল-শামীমা দম্পতিকে কারাদণ্ড দিয়েছেন। একইসঙ্গে ভুক্তভোগীকে ক্ষতিপূরণ বাবদ তাদের চেকের সমপরিমাণ টাকা অর্থদণ্ডের আদেশ দেন আদালত।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন