বিজ্ঞাপন

সুপার ওভারের রোমাঞ্চে ওমানকে হারাল নামিবিয়া

June 3, 2024 | 10:11 am

স্পোর্টস ডেস্ক

গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে দুর্দান্ত বোলিং করে ওমানকে মাত্র ১০৯ রানে বেধে ফেলেছিল তারা। তবে অল্প রানের পুঁজি নিয়েও নামিবিয়ার বিপক্ষে দারুণ লড়াই করেছে ওমান। নির্ধারিত সময়ে জিততে পারেনি কোন দলি। শেষ ওভারের রোমাঞ্চে ম্যাচ গড়িয়েছে সুপার ওভারে। সেখানে ডেভিড উইসার অলরাউন্ড নৈপুণ্যে ওমানকে ১১ রানে হারিয়ে রোমাঞ্চকর এক জয় দিয়েই বিশ্বকাপ শুরু করেছে নামিবিয়া।

বিজ্ঞাপন

নামিবিয়ার সামনে লক্ষ্যটা ছিল মাত্র ১১০। তবে এই পুঁজিকেই দারুণভাবে ডিফেন্ড করেছে ওমানের বোলাররা। দ্বিতীয় বলেই ওপেনার লিনজেনকে ফেরান বিলাল খান। এরপর ৪২ রানের জুটি গড়ে চাপ সামাল দিয়েছেন নিকোলাস ডেভিন ও ইয়ান ফ্রিলিংক। ৩১ বলে ২৪ রান করা ডেভিনকে ফিরিয়ে জুটি ভাঙ্গেন ইলিয়াস। এরপর থেকেই রানের গতিতে পড়ে ভাটা।

এক প্রান্তে শুধু ফ্রিলিংকি লড়ে গেছেন। অন্য প্রান্তে যেন রানই উঠছিল না। ব্যাটারদের ব্যর্থতায় ও ওমানের বোলারদের দুর্দান্ত বোলিংয়ে ম্যাচ গড়ায় শেষ ওভারে। সেই ওভারের শুরুতেই ৪৮ বলে ৪৫ রান করা ফ্রিলিংককে আউট করে ম্যাচ জমিয়ে তোলেন মেহরান খান। ওই ওভারে গ্রিনকে আউট করে ম্যাচ নিজেদের নাগালে নিয়ে আসেন তিনি।

শেষ বলে নামিবিয়ার দরকার ছিল ২ রান। রান আউটের সুযোগ তৈরি হলেও ওমান কিপার সেটা কাজে লাগাতে না পারায় এক রান নিয়ে ম্যাচ টাই করে নামিবিয়া। ম্যাচ গড়ায় সুপার ওভারে। সুপার ওভারে প্রথমে ব্যাটিংয়ে নেমে উইসার ঝড়ো ব্যাটিংয়ে ২১ রান তোলে নামিবিয়া। ব্যাটিংয়ের পর বল হাতেও দারুণ করেছেন উইসা। ওমানকে ১০ রানের বেশি করতে দেননি তিনি। শেষ পর্যন্ত ১১ রানের জয় নিয়েই মাঠ ছাড়ে নামিবিয়া।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন