বিজ্ঞাপন

চ্যাম্পিয়নস লিগের মৌসুম সেরা ভিনিসিয়াস

June 3, 2024 | 7:25 pm

স্পোর্টস ডেস্ক

মৌসুমজুড়েই রিয়াল মাদ্রিদের হয়ে দুর্দান্ত পারফর্ম করেছেন তিনি। ওয়েম্বলির ফাইনালে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে রিয়ালের রেকর্ড ১৫তম শিরোপা জয়ের অন্যতম সারথি ব্রাজিল তারকা ভিনিসিয়াস জুনিয়র। ফাইনালে গোল করেই দলের জয় নিশ্চিত করেন তিনি। এবারের মৌসুমে দারুণ পারফর্ম করায় আরেকটি পুরস্কার উঠছে ভিনির হাতে। চ্যাম্পিয়নস লিগের এবারের মৌসুমের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন তিনি।

বিজ্ঞাপন

ইতিহাস গড়ে রেকর্ড ১৫তম চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতেছে রিয়াল। এবারের মৌসুমে রিয়ালের হয়ে অন্যতম সেরা পারফরম্যান্স ছিল ভিনিসিয়াসের। মৌসুমে ভিনিসিয়াস খেলেছেন মোট ১০টি ম্যাচ। গোল করেছেন ৬টি, এর মাঝে আছে ডর্টমুন্ডের বিপক্ষে ফাইনালের সেই মহা গুরুত্বপূর্ণ গোলটাও। শুধু গোলই করেননি ভিনি, তার পা থেকে এসেছে পাঁচটি মহামূল্যবান অ্যাসিস্টও।

এদিকে মৌসুমের সেরা তরুণ ফুটবলারের পুরস্কার উঠেছে এই মৌসুমেই ক্লাবে যোগ দেওয়া রিয়ালের জুড বেলিংহামের হাতে। ২০ বছর বয়সী বেলিংহাম ১১ ম্যাচে করেছেন চারটি গোল, অ্যাসিস্ট ছিল পাঁচটি।

এই মৌসুমের সেরা একাদশেও রিয়ালের ফুটবলারদের আধিপত্য। একাদশে জায়গা করে নিয়েছেন ৪জন মাদ্রিদ ফুটবলার। এই তালিকায় আছেন ভিনিসিয়াস জুনিয়র, বেলিংহাম, রুডিগার ও দানি কারভাহাল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন