বিজ্ঞাপন

দক্ষিণ আফ্রিকার বোলিং তোপে ৭৭ রানেই গুটিয়ে গেল শ্রীলংকা

June 3, 2024 | 10:02 pm

স্পোর্টস ডেস্ক

গ্রুপ পর্বে বাংলাদেশের দুই প্রতিপক্ষ শ্রীলংকা ও দক্ষিণ আফ্রিকা মুখোমুখি হয়েছে নিজেদের প্রথম ম্যাচে। টসে জিতে ব্যাটিংয়ে নেমে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে শ্রীলংকা। প্রোটিয়া বোলারদের তোপের মুখে মাত্র ৭৭ রানেই গুটিয়ে গেছে লংকানরা।

বিজ্ঞাপন

প্রোটিয়াদের শক্তিশালী পেস আক্রমণের বিরুদ্ধে কাজটা যে সহজ হবে না, সেটা হয়ত জানত লংকানরা। তবে কাজটা যে এতটা কঠিন করে দেবেন রাবাদা-নরকিয়ারা, সেটা হয়তো ভাবতে পারেননি হাসারাঙ্গারা। মূলত এনরিক নরকিয়ার আগুন ঝড়া পেসেই তাসের ঘরের মতো ভেঙে পড়েছে লংকান ব্যাটিং লাইনআপ।

শুরুটা দেখে শুনেই করেছিলেন দুই লংকান ওপেনার। চতুর্থ ওভারে প্রথম আঘাত আনেন মাত্র দ্বিতীয় টি-২০ ম্যাচ খেলতে নামা ওটনিল বার্টম্যান। প্রথম দক্ষিণ আফ্রিকার বোলার হিসেবে টি-২০ বিশ্বকাপের প্রথম বলেই উইকেট পেলেন তিনি। নিশানকা ফেরেন ৩ রানে, দলের রান তখন ১৩।

সেই শুরু। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে আর থিতু হতে পারেনি শ্রীলংকার ইনিংস। পুরো ইনিংসে মাত্র তিনজন ব্যাটার দুই অংক ছুঁয়েছেন। কুশল মেন্ডিসের ১৯ রানই দলীয় সর্বোচ্চ। এছাড়া কামিন্দু মেন্ডিস ১১ ও অ্যাঞ্জেলো ম্যাথিউস করেছেন ১৬ রান। শূন্য রানে ফিরেছেন চার লংকান ব্যাটার।

বিজ্ঞাপন

৪ ওভার বোলিং করে মাত্র ৭ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন নরকিয়া। টি-২০ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার হয়ে এটি সেরা বোলিং ফিগার। তার বোলিং তোপেই মাত্র ৪৫ রানেরি ৬ উইকেট হারায় শ্রীলংকা। ম্যাথিউস ও শানাকার কল্যাণে স্কোর ৭০ পেরোয়। নরকিয়ার পাশাপাশি ২টি করে উইকেট নিয়েছেন কেশভ মহারাজ ও রাবাদা।

শেষ পর্যন্ত ১৯ ওভার ১ বলে মাত্র ৭৭ রানেই থামে শ্রীলংকার ইনিংস। এটি লংকানদের টি-২০ ইতিহাসের সর্বনিম্ন স্কোর। এছাড়া টি-২০ বিশ্বকাপের ইতিহাসে এটি পঞ্চম সর্বনিম্ন স্কোর।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন