বিজ্ঞাপন

বিশ্বকাপে কোন ম্যাচ না জিতলেও কত টাকা পাবে বাংলাদেশ?

June 4, 2024 | 8:01 am

স্পোর্টস ডেস্ক

টি-২০ বিশ্বকাপের আগে বাংলাদেশের সামর্থ্য নিয়ে উঠেছে নানা প্রশ্ন। বিশ্বকাপ শুরুর আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ হার সেই প্রশ্নকে উসকে দিয়েছে কয়েকগুণ। এবারের টি-২০ বিশ্বকাপকে সামনে রেখে ঘোষণা করা হয়েছে বিপুল অংকের প্রাইজমানি। আইসিসি এবারের টুর্নামেন্টের জন্য মোট ১ কোটি ১২ লাখ ৫০ হাজার ডলারের প্রাইজমানি ঘোষণা করেছে, যা এখন পর্যন্ত সর্বোচ্চ। বাংলাদেশ যদি বিশ্বকাপে একটি ম্যাচও না জেতে, তাও তারা বাংলাদেশি টাকায় ২ কোটি ৬৪ লাখ টাকা নিয়ে বাড়ি ফিরবে!

বিজ্ঞাপন

এবারের বিশ্বকাপের চ্যাম্পিয়ন দল পাবে ২৪ লাখ ৫০ হাজার ডলার। টি-২০ বিশ্বকাপের ইতিহাসে এটিই সবচেয়ে বেশি প্রাইজমানি। রানার্সআপ দল পাবে ১২ লাখ ৮০ হাজার ডলার। সেমিফাইনালে হেরে যাওয়া দলগুলো পাবে ৭ লাখ ৮৭ হাজার ৫০০ ডলার করে। সুপার এইট থেকে বাদ পড়া চার দলের সবাই পাবে ৩ লাখ ৮২ হাজার ৫০০ ডলার করে।

গ্রুপ পর্বে বাদ পড়া দলগুলোর মাঝে পারফরম্যান্স অনুযায়ী নির্ধারণ করা হবে অবস্থান। ৯ম থেমে ১২তম দল পাবে ২ লাখ ৪৭ হাজার ৫০০ ডলার। ১৩ থেকে ২০তম দল পাবে ২ লাখ ২৫ হাজার ডলার। গ্রুপ পর্ব থেকে সুপার এইট পর্যন্ত প্রতিটি জয়ের জন্য দলগুলো পাচ্ছে ৩১ হাজার ১৫৪ ডলার করে।

সেক্ষেত্রে বাংলাদেশ যদি গ্রুপ পর্বের একটি ম্যাচও না জেতে, তবুও তারা ২ লাখ ২৫ হাজার ডলার নিয়ে বাড়ি ফিরবে। বাংলাদেশি টাকায় যা প্রায় ২ কোটি ৬৪ লাখ টাকা! এর আগে ২০০৯, ২০১০ ও ২০১২ বিশ্বকাপে কোন ম্যাচ না জিতেই দেশে ফিরেছিল বাংলাদেশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন