বিজ্ঞাপন

রোদে পোড়া ত্বক সারাবে অ্যালোভেরা জেল

June 4, 2024 | 3:27 pm

ফিচার ডেস্ক

জৈষ্ঠ্যের খর রোদে অতিষ্ঠ জনজীবন। এমন সময় মানুষ যতটা সম্ভব ঘরে থাকতে চাইলেও কাজের প্রয়োজনে ঘরের বাইরে যেতেই হয়। রোদে পোড়া ত্বক তাই এ সময়ের স্বাভাবিক ঘটনা। রোদের কারণে ত্বকে আরও নানা সমস্যা দেখা দিচ্ছে। এমন সময়ে রোদে পোড়া ত্বক নিরাময়ে অ্যালোভেরা জেল হতে পারে দারুণ একটা প্রাকৃতিক সমাধান।

বিজ্ঞাপন

অ্যালোভেরার উপকার-

নানারকম অ্যান্টি অক্সিড্যান্টস ও পুষ্টি উপাদানে ভরপুর অ্যালোভেরায় থাকা লিডোকেইন প্রাকৃতিকভাবে ব্যাথা ও রোদে পোড়া ত্বকের জ্বলুনি দূর করে।

তীব্র রোদ থেকে ঘরে ফিরে উচ্চ মাত্রার অ্যান্টি অক্সিড্যান্ট সমৃদ্ধ অ্যালোভেরা জেল লাগানোর পর ত্বকে দ্রুত ঠাণ্ডা অনুভূতি এনে দেয়।

বিজ্ঞাপন

বেটা ক্যারোটিন, ভিটামিন সি এবং ই থাকায় এই জেল চমৎকার ময়েশ্চারাইজার হিসেবে কাজ করে।

রোদে পোড়া ত্বক নিরাময় ছাড়াও অ্যালোভেরা ত্বকের ছোটখাটো সংক্রমণ আর ক্ষত সারতে সাহায্য করে।

ত্বকের তেলতেলে ভাব দূর করে ত্বকের জলীয় উপাদান ধরে রাখে দীর্ঘক্ষণ।

বিজ্ঞাপন

অ্যালোভেরায় থাকা অ্যান্টি অক্সিড্যান্ট ত্বকের বলিরেখা দূর করে। ত্বককে রাখে টানটান ও মসৃণ।

অ্যালোভেরা জেল রোমকূপ বন্ধ করে না বা ত্বকে কোন ধরণের অস্বস্তিও আনে না। তাই শুধু গ্রীষ্মেই নয়, অ্যালোভেরা হতে পারে আপনার সারা বছরের ত্বক পরিচর্যার গুরুত্বপূর্ণ প্রসাধন।

ব্যবহার করবেন যেভাবে-

ভালো হয় ঘরে ফিরে সরাসরি অ্যালোভেরা জেল লাগাতে পারলে। কিন্তু হাতের কাছে সবসময় সেটা নাও থাকতে পারে। তাই ঘরেই বানিয়ে নিতে পারেন অ্যালোভেরা জেল যা দীর্ঘদিন সংরক্ষণ করে ব্যবহার করা যাবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবিডিই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
পেরুর বিপক্ষে শেষ ম্যাচে মেসিকে পাচ্ছে না আর্জেন্টিনানাটকীয় ম্যাচে যুক্তরাষ্ট্রকে হারিয়ে কোপায় টিকে রইল পানামাইংল্যান্ডকে গুঁড়িয়ে ১০ বছর পর ফাইনালে ভারতবৃষ্টি বিঘ্নিত সেমিতে ইংল্যান্ডকে ১৭২ রানের লক্ষ্য দিল ভারতঅনিয়মের অভিযোগ: বিশ্বনাথের পৌর মেয়র সাময়িক বরখাস্তপ্রবীণদের নিয়ে ‘ইন্টারন্যাশনাল অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ’ শুরুধলেশ্বরীর তীরে দোতলা ভবনসহ অর্ধশতাধিক স্থাপনা উচ্ছেদবাবুল হত্যায় উত্তপ্ত রাজশাহীর রাজনীতি, নেপথ্যে দলিল লেখক সমিতিহাব সভাপতিকে সৌদি আরব সরকারের শুভেচ্ছা স্মারকজয়পুরহাটে শহিদ মিনার এলাকা পরিষ্কার করলেন স্বপ্নবাজ তরুণেরা সব খবর...
বিজ্ঞাপন