বিজ্ঞাপন

বগুড়ায় হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড

June 4, 2024 | 7:39 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বগুড়া: বগুড়ায় হত্যা মামলায় তিন জনের মৃত্যুদণ্ড এবং একজনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সেইসঙ্গে মৃত্যুদণ্ডপ্রাপ্ত প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়। আর যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত আসামিকেও ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেন আদালত।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৪ জুন) বিকেল সোয়া ৪টার দিকে বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক হাবিবা মন্ডল এই রায় দেন। এদিকে, একই রায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্তদের দণ্ডবিধির ২০১ ধারায় দোষী সাবস্থ করে দুই বৎসর সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

রায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- সারিয়াকান্দি উপজেলার কুটিবাড়ী এলাকার মো. ছফু খাঁ’র ছেলে মো. শিবলু ওরফে ফকির (২১), একই উপজেলার রামনগর তরফদার বাড়ি এলাকার মৃত সিরাজুল ইসলাম তরফদারের ছেলে মো. শান্ত মিয়া ওরফে নয়ন ওরফে সিয়াম (২১) এবং আমতলী দক্ষিণপাড়া এলাকার তরিকুল মন্ডলের ছেলে মো. নাইম (২২)। সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত আসামি হলেন- একই উপজেলার ফুলবাড়ী মধ্যপাড়া গ্রামের হত্যার শিকার আশিকের স্ত্রী মোছা. মিনা বেগম (২১)।

মামলা ও আদালত সূত্রে জানা যায়, হত্যাকাণ্ডের শিকার আশিক মিয়ার (২৩) সঙ্গে মোছা. মিনা বেগমের (২১) চার বছর আগে বিয়ে হয়। পরে একটি ছেলে সন্তান আসে তাদের পরিবারে, যার নাম মাহিন (৩)। কিন্তু মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মো. শিবলু ওরফে ফকিরের সঙ্গে আশিকের স্ত্রী মিনার পরকীয়া ছিল। সেজন্য তাদের সংসারে প্রায়ই ঝগড়া-বিবাদ হতো। ২০২০ সালের ২ অক্টোবর মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা বেড়ানোর কথা বলে আশিক মিয়ার ইজিবাইক ভাড়া করে।

বিজ্ঞাপন

এদিকে, রাত গভীর হলেও বাড়ি ফিরে না আসায় ও গ্যারেজে গাড়ি জমা না দেওয়ায় পরিবারের লোকেরা খোঁজাখুঁজি শুরু করে। ঘটনার দুই দিন পর বাঙ্গালী নদীর খেয়াঘাট এলাকায় আশিকের মৃতদেহ শনাক্ত করে পরিবারের লোকেরা। এ ঘটনায় নিহতের বড় ভাই আনিছ উদ্দিন বাদী হয়ে উল্লিখিত চার জনের নামে সারিয়াকান্দি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় উল্লেখ করা হয় যে, আসামিরা তার ভাইকে শ্বাসরোধে হত্যার পর দাহ্য পদার্থ দিয়ে মুখমণ্ডল পুড়িয়ে দেয়।

উল্লেখ্য, মামলায় বাদী পক্ষের আইনজীবী ছিলেন অতিরিক্ত পিপি আব্দুর রাজ্জাক খান। আর বিবাদী পক্ষে ছিলেন নূর এ আলম এবং মোয়াজ্জেম হোসেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন