বিজ্ঞাপন

এমপি আজীম হত্যা: এবার শিমুলের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

June 5, 2024 | 11:34 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আজীম আনারকে খুনের উদ্দেশ্যে অপহরণের অভিযোগে দায়ের করা মামলায় গ্রেফতার সৈয়দ আমানুল্লাহ আমান ওরফে শিমুল ভূঁইয়া ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় আদালতে স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

বিজ্ঞাপন

বুধবার (৫ জুন) আসামি শিমুল স্বেচ্ছায় জবানবন্দি দিতে চাইলে তা রেকর্ড করার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) সহকারী কমিশনার মাহফুজুর রহমান। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত তার জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানো হয়।

এর আগে মঙ্গলবার (৪ জুন) রিমান্ড চলাকালীন ফয়সাল আলী সাজী ওরফে তানভীর ভূঁইয়াকে আদালতে হাজির করে পুলিশ। তিনি স্বেচ্ছায় জবানবন্দি দিতে রাজি হলে তা রেকর্ড করার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। জবানবন্দি রেকর্ড শেষে তানভীরকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

তারও আগে সোমবার (৩ জুন) রিমান্ড চলাকালীন সিলিস্তি রহমানকে আদালতে হাজির করে পুলিশ। তিনিও স্বেচ্ছায় জবানবন্দি দিতে রাজি হলে একই প্রক্রিয়ায় তার আদালত তার জবানবন্দি রেকর্ড করেন। জবানবন্দি রেকর্ড শেষে সিলিস্তিকেও কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

বিজ্ঞাপন

গত ১২ মে চিকিৎসার জন্য ঝিনাইদহের কালীগঞ্জ থেকে চুয়াডাঙ্গার দর্শনার গেদে সীমান্ত দিয়ে ভারতে যান এমপি আনার। এরপর গত ২২ মে রাজধানীর শেরেবাংলা নগর থানায় হত্যার উদ্দেশে অপহরণের অভিযোগে আনারের মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন মামলা করেন।

পরদিন ২৩ মে সৈয়দ আমানুল্লাহ আমান ওরফে শিমুল ভূঁইয়া, ফয়সাল আলী সাজী ওরফে তানভীর ভূঁইয়া ও সিলিস্তি রহমানকে এ মামলায় গ্রেফতার দেখানো হয়। ২৪ মে দুপুর তিন আসামিকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এ সময় মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদের জন্য তাদের ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দিলরুবা আফরোজ তিথি প্রত্যেকের আট দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ৩১ মে ওই আদালতে তাদের হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে আরও আট দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শান্ত ইসলাম মল্লিকের আদালত প্রত্যেকের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন