বিজ্ঞাপন

দুর্দান্ত স্টোয়নিসে জয় দিয়েই বিশ্বকাপ শুরু অস্ট্রেলিয়ার

June 6, 2024 | 10:17 am

স্পোর্টস ডেস্ক

গত বছরটা দুর্দান্ত কেটেছে অস্ট্রেলিয়ার। ওয়ানডে বিশ্বকাপের পর টি-২০ বিশ্বকাপের শিরোপা জেতার মিশনে নিজেদের প্রথম ম্যাচে ওমানের বিপক্ষে মাঠে নেমেছিল অজিরা। বারবাডোজে ওমানের বিপক্ষে খানিকটা অস্বস্তিকর শুরুর পরেও মার্কাস স্টোয়নিসের দুর্দান্ত অলরাউন্ড পারফরম্যান্সে ৩৯ রানের স্বস্তির জয় দিয়েই টুর্নামেন্ট শুরু করেছে অস্ট্রেলিয়া।

বিজ্ঞাপন

ওমানের বিপক্ষে অজি একাদশে ছিলেন না কামিন্স ও গ্রিন। টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা একদমই ভালো হয়নি অজিদের। ধীরগতির পিচে খুব একটা সুবিধা করতে পারছিলেন না অজি ব্যাটাররা। ১৯ রানের মাথায় ফেরেন ট্রাভিস হেড। মিচেল মার্শকে নিয়ে রানের চাকা সচল রেখেছিলেন ডেভিড ওয়ার্নার। ২১ বলে ১৪ রান করা মার্শকে ফিরিয়ে দ্বিতীয় ধাক্কা দেন মেহরান খান। ঠিক পরের বলেই গ্লেন ম্যাক্সওয়েলকে দুর্দান্ত এক ক্যাচ ফেরান আকিব ইলিয়াস। আইপিএলের ব্যর্থতার রেশ যেন কাটলোই না ম্যাক্সওয়েলের।

৫০ রানে তিন উইকেট হারিয়ে চাপে ছিল অজিরা। রানের গতিও ছিল অনেক মন্থর। সেখান থেকে দলকে লড়াই করার স্কোর এনে দেন আইপিএলে ফ্লপ স্টোয়নিস। ওয়ার্নারকে সাথে নিয়ে দারুণ এক জুটি গড়েছেন তিনি। চতুর্থ উইকেটে এই জুটি যোগ করে ১০২ রান। এতেই ১৫০ পেরোয় তাদের ইনিংস। এই সময় ওয়ার্নার ও স্টোয়নিস দুজনই তুলে নেন হাফ সেঞ্চুরি।

৬ চার ও ১ ছয়ে ৫১ বলে ৫৬ রান করা ওয়ার্নার ফিরলে ভাঙে জুটি। স্টোয়নিস অবশ্য শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন। ২ চার ও ৬টি ছক্কায় ৩৬ বলে ৬৭ রান করে অজিদের নায়ক স্টোয়নিসই। শেষ পর্যন্ত ৬ উইকেটে ১৬৪ রানে থামে অস্ট্রেলিয়ার ইনিংস। ওমানের হয়ে দুই উইকেট নিয়েছেন মেহরান।

বিজ্ঞাপন

জবাবে ব্যাটিংয়ে নেমে কখনোই জয়ের আশা জাগাতে পারেনি ওমান। প্রথম ওভারেই উইকেট পান স্টার্ক। এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়েছে ওমান। ব্যাট হাতে সাফল্যের পর বোলিংয়েও দুর্দান্ত ছিলেন স্টোয়নিস। ৩ ওভারে ১৯ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট।

ওমানের হয়ে চারজন ব্যাটার দুই অংক ছুঁয়েছেন। ৩৬ রান করা আয়ান খান ২৭ রান করা মেহরানই শুধু স্রোতের বিপরীতে লড়ে গেছেন। শেষ পর্যন্ত ৯ উইকেটে ১২৫ রানে থামে ওমানের ইনিংস। স্টার্ক, এলিস ও জাম্পা নিয়েছেন দুটি করে উইকেট।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন